বিশ্বে আবারও করোনায় মৃত্যু-আক্রান্ত বাড়লো

প্রতীকী ছবি

বিশ্বে আবারও করোনায় মৃত্যু-আক্রান্ত বাড়লো

অনলাইন ডেস্ক

মহামারি করোনাভাইরাসের তাণ্ডবে বিশ্বজুড়ে প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃত্যু ও আক্রান্ত বেড়েছে। বিশ্বে ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২ হাজার ১৯৪ জনের। এ নিয়ে বিশ্বব্যাপী মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৬২ লাখ ২৭ হাজার ২৮৪ জনে।

পাশাপাশি নতুন আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৭৭ হাজার ১ জন। এ নিয়ে মোট আক্রান্ত হয়েছেন ৫০ কোটি ৫৭ লাখ ৩৯ হাজার ৫৭১ জন।

আজ বুধবার সকালে ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ১৮ হাজার ৪৪৫ জন এবং মারা গেছেন ১৩০ জন।

যুক্তরাষ্ট্রে মারা গেছেন ৩৩৮ জন এবং সংক্রমিত হয়েছেন ৩৩ হাজার ১৯০ জন। জার্মানিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩০ হাজার ৭৫৯ জন এবং মারা গেছেন ৯৬ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৬৪০ জন এবং মারা গেছেন ২৩৫ জন। ব্রাজিলে মারা গেছেন ১৯০ জন এবং সংক্রমিত হয়েছেন ১৮ হাজার ১৮২ জন। ভারতে নতুন করে মৃত্যু হয়েছে ৫ জনের এবং আক্রান্ত হয়েছেন ১ হাজার ৪৫০ জন।

তুরস্কে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ২১৭ জন এবং মারা গেছেন ২৩ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ২১৪ জন এবং মারা গেছেন ১২৭ জন। ভিয়েতনামে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৫০০ জন এবং মারা গেছেন ১৮ জন।

এ ছাড়া ফ্রান্সে মারা গেছেন ১৮২ জন এবং আক্রান্ত হয়েছেন ২৫ হাজার ৪৬৫ জন।

এদিকে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হংকংয়ে মারা গেছেন ১৭ জন, ইরানে ২৩ জন, গ্রিসে ৪৯ জন, হাঙ্গেরিতে ১০৬ জন, দক্ষিণ আফ্রিকায় ১৪ জন এবং ইন্দোনেশিয়ায় ৩৪ জন এবং মেক্সিকোতে ৫ জন।  

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস ধরা পড়ে। এরপর ধীরে ধীরে তা ছড়িয়ে পড়ে সারাবিশ্বে। মহামারি করোনাভাইরাস এখন পর্যন্ত সারাবিশ্বে তান্ডব চালিয়ে যাচ্ছে। প্রায় প্রতিদিনই বাড়ছে মৃত্যুর মিছিল। বাড়ছে শনাক্তও। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করেছে।

news24bd.tv/রিমু