দিনাজপুরে চলছে পরিবহন ধর্মঘট, চরম ভোগান্তিতে যাত্রীরা
দিনাজপুরে চলছে পরিবহন ধর্মঘট, চরম ভোগান্তিতে যাত্রীরা

দিনাজপুরে চলছে পরিবহন ধর্মঘট, চরম ভোগান্তিতে যাত্রীরা

দিনাজপুর প্রতিনিধি :

দিনাজপুরের আন্তজেলা, দূরপাল্লাসহ সবকয়টি রূটে হঠাৎ করেই বাস-ট্রাকসহ অন্যান্য যান চলাচল বন্ধ করে দিয়েছে পরিবহন শ্রমিকরা। একজন শ্রমিক নেতার উপর হামলা এবং কয়েকজন এ্যাম্বুলেন্স চালককে গ্রেপ্তারের প্রতিবাদে এই ধর্মঘট শুরু করেছে তারা। হঠাৎ এই ধর্মঘটে বিপাকে পড়েছে যাত্রীরা।  

দিনাজপুর মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী জানান, দিনাজপুর শহরের বালুয়াডাঙ্গা বাস স্ট্যান্ডে বুধবার বিকেলে এক যাত্রীকে অটোরিক্সা থেকে বাসে নেয়ার ঘটনায় অটোরিক্সা চালকরা হেল্পারকে মারধর করে।

বিষয়টি নিরসনের জন্য বালুয়াডাঙ্গা বাসস্ট্যান্ড শাখা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ডাবলু এগিয়ে আসলে তার উপর হামলা ও মারধর করে অটোরিক্সা চালকরা। ফজলে রাব্বী অভিযোগ করেন, এই ঘটনায় কোতয়ালী থানায় মামলা দিতে গেলে মামলা নেয়নি পুলিশ।  

পাশাপাশি দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল এলাকার পরিবহন শ্রমিক ইউনিয়ন নেতা মাইনুদ্দিনসহ ৭ শ্রমিককে গ্রেপ্তার করে পুলিশ।  

দুটি ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার ভোর থেকেই দিনাজপুরের বিভিন্ন পয়েন্টে রাস্তার উপর বেরিগেট দিয়ে চলাচল বন্ধ করে দেয়া পরিবহন শ্রমিকরা। ফলে দিনাজপুর জেলার সবকটি রূটে বাস, ট্রাকসহ সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে দুরপাল্লার যাত্রীবাহী বাসগুলোও।

পূর্ব ঘোষণা ছাড়াই হঠাৎ এই ধর্মঘটে বিপাকে পড়েছে যাত্রীরা। অনেকে বিভিন্ন গন্তব্যস্থলে যাওয়ার জন্য বাস টার্মিনালে গিয়ে ফিরে এসেছে।

অপরদিকে সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুজন সরকার জানান, পরিবহন শ্রমিক নেতাদের সঙ্গে আলোচনা চলছে খুব দ্রুতই পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে এবং বাস চলাচল শুরু হবে।

news24bd.tv/কামরুল