বন্যা ও ভূমিধসে রেফ্রিজারেটরেই বাঁচল প্রাণ‍

সংগৃহীত ছবি

বন্যা ও ভূমিধসে রেফ্রিজারেটরেই বাঁচল প্রাণ‍

অনলাইন ডেস্ক

ঘূর্ণিঝড় মেগির প্রভাবে ভারী বৃষ্টিপাতের ফলে ফিলিপাইনের মধ্য ও দক্ষিণাঞ্চলে বন্যা ও ভূমিধসে কমপক্ষে ১৭২ জনের প্রাণহানি ঘটেছে। এত প্রাণহানির মধ্যে বুদ্ধিমত্তা কাজে লাগিয়ে লেইতে প্রদেশে ভূমিধস থেকে প্রাণে বেঁচে গেছে ফিলিপাইনের ১১ বছর বয়সী জেসেম নামের  এক শিশু। উদ্ধার অভিযান চালানোর সময় কর্তৃপক্ষ রেফ্রিজারেটরের ভেতরে জেসেমকে পড়ে থাকতে দেখে। পরে সেখান থেকে তাকে উদ্ধার করা হয়।

খবর নিউইয়র্ক পোস্ট।

গত শুক্রবার ফিলিপাইনের বেবে শহরে নিজেদের বাড়িতে ছিল জেসেম। আকস্মিক ভূমিধস শুরু হয়। এ সময় জেসেম তাদের বাড়িতে থাকা বড় একটি রেফ্রিজারেটরে আশ্রয় নেয়।

পুলিশ জানায়, ওই রেফ্রিজারেটরে ২০ ঘণ্টার মতো টিকে ছিল জেসেম। পরে উদ্ধারকারী দল ওই রেফ্রিজারেটর একটি নদীর তীরে পড়ে থাকতে দেখে। সেটি কাদায় আটকে ছিল। এরপর সেখান থেকে জেসেমকে উদ্ধার করে স্ট্রেচারে তোলা হয়। উদ্ধার হওয়ার পর জেসেম বলে, সে খুব ক্ষুধার্ত।

উদ্ধারকাজ চালানোর সময় জেসেম জ্ঞান হারায়নি। তবে তার একটি পা ভেঙে গেছে। তাকে দ্রুত প্রাথমিক চিকিৎসা দিয়ে হাসপাতালে পাঠানো হয়। বর্তমানে তার অবস্থা স্থিতিশীল। তবে জেসেমের মা ও ছোট ভাই নিখোঁজ। তার বাবা ভূমিধসে মারা গেছেন।

news24bd.tv/আলী