শেষ বলই কাল হলো মুম্বাইয়ের
শেষ বলই কাল হলো মুম্বাইয়ের

সংগৃহীত ছবি

শেষ বলই কাল হলো মুম্বাইয়ের

অনলাইন ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের হাই ভোল্টেজ ম্যাচে শেষ হাসি হেসেছে চেন্নাই সুপার কিংস, তাও মহেন্দ্র সিং ধোনির অবিশ্বাস্য ফিনিশিংয়ে। প্রতিপক্ষ মুম্বাই ইন্ডিয়ান্সকে শেষ বলে হারের স্বাদ দিয়ে চেন্নাই তুলে নিয়েছে আসরে নিজেদের দ্বিতীয় জয়। এখন পর্যন্ত ৭ ম্যাচ খেলে মুম্বাই মুম্বাই ইন্ডিয়ান্স জয়হীনই থাকল।

ডিওয়াই পাতিল স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৫ রান জড়ো করে মুম্বাই।

চেন্নাইয়ের পক্ষে এদিন তিনটি উইকেট শিকার করেন মুকেশ চৌধুরী। এছাড়া ডোয়াইন ব্রাভো দুটি এবং মিচেল স্যান্টনার ও মাহিশ থিকশানা একটি করে উইকেট শিকার করেন।

১৫৫ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে প্রথম বলেই রুটুরাজ গাইকোয়াদকে হারিয়ে ফেলে চেন্নাই। ব্যাট হাতে ব্যর্থ ছিলেন মিচেল স্যান্টনার, শিভম দুবে, অধিনায়ক রবীন্দ্র জাদেজাও। তবে আম্বাতি রাইডুর ৩৫ বলে ৪০ ও রবিন উথাপ্পার ২৫ বলে ৩০ রানের ইনিংস দুটি লড়াইয়ে রাখে চেন্নাইকে।

শেষদিকে ম্যাচ কঠিন হয়ে ওঠে বর্তমান চ্যাম্পিয়নদের জন্য। দায়িত্ব বর্তায় মহেন্দ্র সিং ধোনি ও ডোয়াইন প্রিটোরিয়াসের ওপর। প্রিটোরিয়াস ১৪ বলে ২২ রান করে শেষ ওভারে সাজঘরে ফিরলে ধোনির ঘাড়েই বর্তায় সব চাপ।

ঠাণ্ডা মাথায় সেই চাপ সামলে, বুড়ো হারের ভেলকি দেখিয়ে জয়দেব উনাদকাটকে ধোনি হাঁকান একটি ছক্কা ও দুটি চার। শেষ চার বলে চেন্নাইয়ের প্রয়োজন ছিল ১৬ রান। ৬, ৪, ২ ও ৪ আদায় করে শেষ বলে অবিশ্বাস্য এক জয় এনে দেন ধোনি। শেষ বলে চেন্নাই পায় ৩ উইকেটের জয়। ৩টি চার ও ১টি ছক্কায় ১৩ বলে ২৮ রান করে অপরাজিত থেকে বীরের বেশে মাঠ ছাড়েন ধোনি। মুম্বাইয়ের পক্ষে চার উইকেট শিকার করলেও জয় এনে দিতে পারেননি ড্যানিয়েল স্যামস।
news24bd.tv/আলী