বিশ্বে একদিনে করোনায় আরও ৩২৫৯ জনের মৃত্যু
বিশ্বে একদিনে করোনায় আরও ৩২৫৯ জনের মৃত্যু

প্রতীকী ছবি

বিশ্বে একদিনে করোনায় আরও ৩২৫৯ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আরও ৩ হাজার ২৫৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিশ্বব্যাপী মোট মৃত্যু হয়েছে ৬২ লাখ ৩৫ হাজার ৩৫৯ জনের। এ ছাড়া নতুন করে আরও ৭ লাখ ৯৭ হাজার ৩২২ জন করোনায় আক্রান্ত হয়েছে। মোট আক্রান্ত হয়েছেন ৫০ কোটি ৭৬ লাখ ৪১ হাজার ৪৯৬ জন।

শুক্রবার (২২ এপ্রিল) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

আগের দিন বৃহস্পতিবার (২১ এপ্রিল) বিশ্বব্যাপী করোনায় ৩ হাজার ১৯৪ জনের মৃত্যু এবং ৯ লাখ ১ হাজার ৯২০ জন আক্রান্ত হয়েছিলেন।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৯০ হাজার ৮২৫ জন এবং মারা গেছেন ২৭৩ জন। যুক্তরাষ্ট্রে মারা গেছেন ৩৩৮ জন এবং সংক্রমিত হয়েছেন ৪৪ হাজার ৯১৮ জন।  

জার্মানিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩৯ হাজার ৮৪৯ জন এবং মারা গেছেন ৩৯০ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৮৭৫ জন এবং মারা গেছেন ১৯৭ জন। ব্রাজিলে মারা গেছেন ৮৬ জন এবং সংক্রমিত হয়েছেন ১৮ হাজার ৬৬০ জন। ভারতে নতুন করে মৃত্যু হয়েছে ৩৩ জনের এবং আক্রান্ত হয়েছেন ৯০৩ জন।

তুরস্কে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৩৫৪ জন এবং মারা গেছেন ১৭ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ৭৫ হাজার ২০ জন এবং মারা গেছেন ১৬৬ জন। ভিয়েতনামে আক্রান্ত হয়েছেন ১২ হাজার ২৯ জন এবং মারা গেছেন ৯ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে মারা গেছেন ১৮৫ জন এবং আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪ হাজার ৭ জন।

এদিকে, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন হংকংয়ে ২৬ জন, ইরানে ২৩ জন, গ্রিসে ৪৩ জন, হাঙ্গেরিতে ২৪ জন, দক্ষিণ আফ্রিকায় ৬৫ জন এবং ইন্দোনেশিয়ায় ৪১ জন এবং মেক্সিকোতে ৩১ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

news24bd.tv/কামরুল