শিক্ষার্থী-ব্যবসায়ী সংঘর্ষ: ডিবিতে যাচ্ছে দুই হত্যা মামলা
শিক্ষার্থী-ব্যবসায়ী সংঘর্ষ: ডিবিতে যাচ্ছে দুই হত্যা মামলা

সংগৃহীত ছবি

শিক্ষার্থী-ব্যবসায়ী সংঘর্ষ: ডিবিতে যাচ্ছে দুই হত্যা মামলা

অনলাইন ডেস্ক

রাজধানীর নিউ মার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থী ও ব্যবসায়ীদের মধ্যে সংর্ঘষে নিহত হয়েছেন দুইজন। দুইজনের মধ্যে একজন হলেন, ডেলিভারিম্যান নাহিদ মিয়া। আর অন্যজন দোকান কর্মচারী মোরসালিন। সংর্ঘষের ঘটনায় ইতিমধ্যে চারটি মামলা দায়ের করা হয়েছে।

এর মধ্যে দুইটি হত্যা মামলার তদন্তভার পাচ্ছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

ডেলিভারিম্যান নাহিদ মিয়া নিহতের ঘটনায় বুধবার রাতে একটি হত্যা মামলা করা হয়েছে বলে জানিয়েছেন, নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ ম কাইয়ুম।  

তিনি জানান, নিহত নাহিদের চাচা সাইদ যে হত্যা মামলাটি করেছেন, তা গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। আজ শুক্রবার সবকিছু গোয়েন্দা পুলিশের কাছে দেওয়া হয়েছে।

এছাড়া, দোকান কর্মচারী মোরসালিন নিহতের ঘটনায় বৃহস্পতিবার রাতে আরেকটি হত্যা মামলা হয়েছে। এ মামলাতেও অজ্ঞাতপরিচয় ১০০ থেকে ১৫০ জনকে আসামি করা হয়।

এ ব্যাপারে নিউমার্কেট জোনের পুলিশের অতিরিক্ত কমিশনার শাহেনশাহ বলেন, 'এই মামলাটিও গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তর করা হবে'।

বাকি দুই মামলার তদন্ত নিউমার্কেট থানা পুলিশ তদন্ত করছে বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত কর্মকর্তা শ ম কাইয়ুম।

প্রসঙ্গত, সোমবার (১৮ এপ্রিল) রাতে দুই দোকানের কর্মচারীদের মধ্যে বিবাদ থেকে সূত্রপাত হয় ব্যবসায়ী ও ঢাকা কলেজ শিক্ষার্থীদের সংঘর্ষ। মঙ্গলবার (১৯ এপ্রিল) রণক্ষেত্রে পরিণত হয় নিউমার্কেট এলাকা। এ সংঘর্ষে নাহিদ ও মোরসালিন নামে দুইজনের ‍মৃত্যু হয়েছে। এছাড়া উভয়পক্ষের অর্ধশতাধিক আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর বলে জানা গেছে।  

news24bd.tv/রিমু