রাতে দুটি কালবৈশাখী ঝড়ের আশঙ্কা
রাতে দুটি কালবৈশাখী ঝড়ের আশঙ্কা

রাতে দুটি কালবৈশাখী ঝড়ের আশঙ্কা

অনলাইন ডেস্ক

রাজধানীতে কালবৈশাখী ঝড়, বিদ্যুৎ চমকানো ও বজ্রপাতের ঘটনা ঘটেছে। সকাল থেকে রৌদ্রজ্জ্বল দিন দেখা গেলেও শুক্রবার (২২ এপ্রিল) বেলা সোয়া ৩টার দিকে হঠাৎ করেই দমকা হওয়াসহ বৃষ্টি শুরু হয়।  মিরপুরসহ বিভিন্ন এলাকায় শিলাবৃষ্টি হয়েছে। এতে কর্মজীবীদের বেশ ভোগান্তিতে পড়তে হয়।

রাতে ঢাকায় আরও দুটি কালবৈশাখী ঝড় বয়ে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

শুক্রবার সন্ধ্যায় ঢাকায় ঘণ্টায় ৮৩ কিলোমিটার গতিতে বয়ে গেছে কালবৈশাখি ঝড়। এর আগে বৃহস্পতিবার (২১ এপ্রিল) ভোরে টানা কয়েকদিনের তাপপ্রবাহের পর প্রথম কালবৈশাখির দেখা পান নগরবাসী। কালবৈশাখি ঝড় আর বৃষ্টিতে ভেসে যায় রাজধানীর রাস্তাঘাট।

আবহাওয়া অফিস থেকে জানানো হয়েছে, ঢাকার দিকে একটি বড় মেঘমালা এগিয়ে আসছে। শুক্রবার রাতের মধ্যে রাজধানীতে আরও এক থেকে দুটি কালবৈশাখি ঝড় বয়ে যেতে পারে। সেই সঙ্গে রাত পর্যন্ত থেমে থেমে বৃষ্টি চলতে পারে।

আবহাওয়াবিদ শাহীনুল ইসলাম বলেন, রাত পর্যন্ত ঝড়বৃষ্টির আশঙ্কা আছে। সেই সঙ্গে বজ্রপাত ও শিলাবৃষ্টিও হতে পারে। ঢাকা ছাড়াও দেশের অন্যান্য জেলাতেও ঝড়-বৃষ্টির আশঙ্কা আছে।

তীব্র গরমের পর এই বৃষ্টির কারণে কিছুটা স্বস্তি পায় সাধারণ মানুষ। তবে বৃষ্টিতে ঢাকার বিভিন্ন এলাকায় পানি জমে রাস্তায় জলাবদ্ধতা দেখা দিয়েছে। এছাড়া যারা ঈদের কেনাকাটা করতে বের হয়েছেন, তারা পড়েন ভোগান্তিতে।

আবহাওয়া অফিসের তথ্যমতে, শনিবারও (২৩ এপ্রিল) ঢাকায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া অফিসের পূর্বাভাসে বলা হয়েছে, দেশের ৮ বিভাগে কম-বেশি ঝড়বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। পাশাপাশি রাতের তাপমাত্রা বাড়তে পারে বলেও জানানো হয়েছে।

news24bd.tv/তৌহিদ