বনানীতে রুবেলের স্থায়ী কবরের জন্য স্ত্রীর আকুল আবেদন
বনানীতে রুবেলের স্থায়ী কবরের জন্য স্ত্রীর আকুল আবেদন

সংগৃহীত ছবি

বনানীতে রুবেলের স্থায়ী কবরের জন্য স্ত্রীর আকুল আবেদন

অনলাইন ডেস্ক

জাতীয় দলের সাবেক ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল আমাদের মাঝে আর নেই। তিনি এখন রাজধানীর বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত আছেন। সেখানে আজ শুক্রবার একমাত্র সন্তানকে নিয়ে রুবেলের কবর জিয়ারত করতে গেছেন তার স্ত্রী চৈতি ফারহানা।

কবর জিয়ারত শেষে কান্নাজড়িত কন্ঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আকুল আবেদন করে চৈতি ফারহানা বলেছেন, তার স্বামীর কবরের জায়গাটুকু যেন স্থায়ী করে দেওয়া হয়।

বনানী কবরস্থানের নিয়ম অনুযায়ী, সাধারণত একজন ব্যক্তির কবর দুই বছর পর তুলে দেওয়া হয়। সেখানে স্থান পায় অন্য কারো কবর। আর যারা কবর স্থায়ী করতে চায় তাদের খরচ করতে হয় প্রায় কোটি টাকা।

মোশাররফ রুবেলের স্ত্রী ফারহানা রুপা, স্বামীর কবর এখান থেকে স্থানান্তর করা হোক চান না। আর তাই প্রধানমন্ত্রী ও মেয়রের কাছে তিনি আবেদন করেন।

ফারহানা রুপা আরও বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমার একটাই চাওয়া, আপনি তো অনেককেই অনেক কিছু দেন। ক্রিকেটারদের জন্য অনেক কিছু করেন। রুবেলের মতো মৃত ক্রিকেটারকে কি এক ফোটা মাটির ব্যবস্থা করে দেবেন। শুধু একটি স্থায়ী কবর। আর কিছু চাওয়া নেই আমার’।

রুবেল-ফারহানা দম্পতির একমাত্র সন্তান রুশদান। এখনও অবুঝ এই সন্তান বুঝতে শিখলে যেন বাবার কবর দেখতে পায়। বাবার অস্তিত্ব অনুভব করতে পারে বনানীতে, এমনটাই চাওয়া ফারহানা রুপার।

news24bd.tv/রিমু