সাভারে শ্রমিকদের বকেয়া বেতনের কথা বলায় শ্রমিক নেতাকে মারধর
সাভারে শ্রমিকদের বকেয়া বেতনের কথা বলায় শ্রমিক নেতাকে মারধর

সাভারে শ্রমিকদের বকেয়া বেতনের কথা বলায় শ্রমিক নেতাকে মারধর

রতন হোসাইন মোতালেব, সাভার

সাভারের বিরুলিয়ায় গোল্ডস্টার গার্মেন্টস লিমিটেড নামের একটি পোশাক কারখানার ছাঁটাইকৃত শ্রমিকদের বকেয়া বেতন-ভাতা পরিশোধের কথা বলায় শ্রমিক নেতাকে মারধর করার অভিযোগ উঠেছে কারখানার কর্তৃপক্ষের বিরুদ্ধে। এ বিষয়ে গতকাল রাতে সাভার মডেল থানায় ভুক্তভোগী শ্রমিক নেতা কবির খান মনির বাদী হয়ে একটি অভিযোগ দায়ের করেন।

গতকাল বৃহস্পতিবার রাতে সাভারের বিরুলিয়ার ছোট কালিয়াকৈরের গোল্ডস্টার গার্মেন্টস লিমিটেডের সামনে এ ঘটনা ঘটে। পরে শিল্প পুলিশের সহযোগিতায় গুরুতর আহত অবস্থায় তাদের সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

অভিযোগ সূত্রে জানা যায়, সাভারের বিরুলিয়ার ছোট কালিয়াকৈর গোল্ডস্টার গার্মেন্টস লিমিটেড নামের একটি পোশাক কারখানার ২৭ জন শ্রমিককে বেআইনিভাবে ছাঁটাই করে শ্রমিকদের বকেয়া বেতন-ভাতা পরিশোধ না করে তালবাহানা করে কারখানার কর্তৃপক্ষ। শ্রমিকরা তাদের বকেয়া বেতন-ভাতা পরিশোধের বিষয়ে গার্মেন্টস শ্রমিক ঐক্য ফোরামের সাভার থানা কমিটির সভাপতি মোঃ কবির খান মনিরের কাছে সহযোগিতা চাইলে শ্রমিক নেতা কবির খান মনির ও নজরুল ইসলাম কারখানার সামনে অবস্থানরত শ্রমিকদের নামের তালিকা করে কারখানার মালিক পক্ষের সঙ্গে আলোচনা করতে গেলে কারখানার মূল ফটকের সামনে এডমিনের নেতৃত্বে ৫/৬ জন কারখানার স্টাফ শ্রমিক নেতা কবির খান মনিরকে মারধর করে। এক পর্যায় কবির খান মনিরের সঙ্গে উপস্থিত থাকা শ্রমিক নেতা নজরুল ইসলামকে গুম করার উদ্দেশ্যে কারখানার ভেতরে নিয়ে যায়। পরে শিল্প পুলিশের সহযোগিতায় তাদের গুরুতর আহত অবস্থায় সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

শ্রমিক নেতা কবির খান মনিরকে মারধর ও নজরুল ইসলামকে গুম করার চেষ্টার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সাভার আশুলিয়ার সকল শ্রমিক সংগঠনসমূহ। একই সাথে আগামী ২৪ ঘণ্টার মধ্যে দোষী ব্যক্তিদের গ্রেপ্তার ও ছাঁটাইকৃত শ্রমিকদের আইনানুগ বকেয়া পরিশোধ না করা হলে কঠোর আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারি দেয় শ্রমিক নেতারা।

news24bd.tv/রিমু