সারা দেশে ঝড়-বৃষ্টির আভাস
সারা দেশে ঝড়-বৃষ্টির আভাস

ছবি : নিউমার্কেট

সারা দেশে ঝড়-বৃষ্টির আভাস

অনলাইন ডেস্ক

রাজধানীতে শুক্রবার কালবৈশাখী ঝড়, বিদ্যুৎ চমকানো ও বজ্রপাতের ঘটনা ঘটেছে। সকাল থেকে রৌদ্রজ্জ্বল দিন দেখা গেলেও শুক্রবার (২২ এপ্রিল) বিকালে দিকে হঠাৎ করেই দমকা হওয়াসহ বৃষ্টি শুরু হয়। এদিকে শনিবারও (২৩ এপ্রিল) দেশের আট বিভাগের বিভিন্ন অঞ্চলে ঝড়-বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় সারা দেশের দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

 

আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম  বলেন, সারা দেশেই বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে অন্য বিভাগের তুলনায় রংপুর, ময়মনসিংহ ও সিলেটে বেশি বৃষ্টি হবে। শনিবার এই তিন বিভাগ ছাড়া বাকি বিভাগগুলোতে বৃষ্টির প্রবণতা কমে আসবে।

শুক্রবার সন্ধ্যায় পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর প্রভাবে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়ার সঙ্গে বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।  

শুক্রবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল নেত্রকোনায়, ১৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এ সময় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস ছিল রাজশাহী ও চুয়াডাঙ্গায়।  
news24bd.tv/আলী