শীর্ষে রাজস্থান

সংগৃহীত ছবি

শীর্ষে রাজস্থান

অনলাইন ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে মুখোমুখি হয়েছিল দিল্লী ক্যাপিটালস ও রাজস্থান রয়্যালস। মুম্বাইয়ে টস হেরে ব্যাট করতে নেমে বাটলারের ৬৫ বলে ১১৬ রানের চোখ ধাঁধানো ইনিংসে ২  উইকেটে বড় সংগ্রহ পায় রাজস্থান। ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন দিল্লীর অধিনায়ক রিশভ পান্ট। উদ্বোধনী জুটিতে দেবদূত পাড়িকালকে নিয়ে জস বাটলার গড়েন ১৫৫ রানের পার্টনারশিপ।

৩৫ বলে ৫৪ রান করে পাড়িকাল বিদায় নিলে ক্রিজে আসেন স্যামসন। বাটলার শতক হাঁকানোর পরও মারকুটে ব্যাটিং অব্যাহত রাখেন।

বাটলারকে বিদায় নিতে হয় ১৯তম ওভারের শেষ বলে, মুস্তাফিজুর রহমানের শিকার হয়ে। মুস্তাফিজের বলে ডেভিড ওয়ার্নারের তালুবন্দী হয়ে সাজঘরে ফেরার আগে করেন ১১৬ রান।

৬৫ বলের মোকাবেলায় হাঁকান ৯টি করে চার-ছক্কা। অধিনায়ক স্যাঞ্জু স্যামসন ১৯ বলে ৪৬ রান করে অপরাজিত থাকেন, তিনিও চড়াও হয়েছিলেন দিল্লীর বোলারদের ওপর। নির্ধারিত ২০ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে রাজস্থানের পুঁজি দাঁড়ায় ২২২ রান।

বোলিং বিপর্যয়ের পর রিশভ পান্টের ৪৪, ললিত যাদবের ৩৭, পৃথ্বী শো এর ৩৭, ডেভিড ওয়ার্নারের ২৮ রানের ইনিংসগুলো দলকে জেতানোর জন্য যথেষ্ট ছিল না। ১৯তম ওভারে প্রসিধ কৃষ্ণ উইকেট মেডেন ওভার করে জয় প্রায় অসম্ভব করে তোলেন দিল্লীর জন্য।

শেষ ওভারে দিল্লীর প্রয়োজন ছিল ৩৬ রান। প্রথম ৩ বলে তিন ছক্কা হাঁকিয়ে ম্যাচ জমিয়ে তোলেন রভম্যান পাওয়েল। সেই বলে আম্পায়ার নো বল না দেওয়া নিয়ে উত্তেজনা ছড়ায়। নিদাহাস ট্রফিতে সাকিব আল হাসান যেভাবে মাঠ থেকে বের হয়ে যেতে বলেছিলেন সতীর্থদের, এদিন রিশভ পান্টও ঠিক একইভাবে, একই কারণে সতীর্থদের মাঠ থেকে বের হয়ে যেতে বলেন।  

যদিও উত্তেজনা সামলে আবারও শুরু হয় খেলা। এতে পাওয়েলও মোমেন্টাম হারিয়ে ফেলেন। শেষ দুই ওভারে দরকার ছিল ৩৬ রান। কিন্তু প্রসিধ কৃষ্ণা ১৯তম ওভারে এসে যাদবকে আউট করে উইকেট মেইডেন নিলে বলতে গেলে শেষ হয়ে যায় দিল্লির আশা। শেষ ওভারের নাটক না হলে রাজস্থানের সহজ জয়ই পাওনা ছিল। ৮ উইকেটে ২০৭ রানে থামে দিল্লি।  ফলে জোটে ১৫ রানের পরাজয়। প্রসিধ ২২ রানে নেন ৩টি উইকেট। ২ উইকেট শিকার রবিচন্দ্রন অশ্বিনের।

news24bd.tv/আলী