আমরা চাই সম্মান : মুনমুন

সংগৃহীত ছবি

আমরা চাই সম্মান : মুনমুন

অনলাইন ডেস্ক

ঢালিউডের অশ্লীল যুগের নায়িকা মুনমুন ১৯৯৭ থেকে ২০০৩ সাল পর্যন্ত একটানা সিনেমায় কাজ করেছেন। এহতেশাম পরিচালিত ‘মৌমাছি’ চলচ্চিত্রে অভিনয়ের মধ্য দিয়ে রূপালি পর্দায় আগমন ঘটে মুনমুনের। তবে অশ্লীলতার জন্য তার বিপক্ষে পদক্ষেপ গ্রহণ করে তৎকালীন সরকার। এজন্য ২০০৩ সালের পর তার চলচ্চিত্রে উপস্থিতি কমে যায়।

মুনমুন এখন সিনেমায় অনেক টাই অনিয়মিত। ৬ বছরে ৮০ টির মতো সিনেমায় কাজ করেছেন।

এরপর তাকে খুব বেশি একটা না দেখা গেলেও বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির এবারের নির্বাচনে তার দেখা মিলে। আর এই নির্বাচনকে কেন্দ্র করে তৈরি হয় নানা বিতর্ক।

যা এখন আদালতে রায়ের অপেক্ষায়। তবে বরাবরের মতো এবার শিল্পী সমিতির সাধারণ সদস্যরা ক্ষোভ প্রকাশ করেছেন ইফতারের আমন্ত্রণ ও বৈশাখী উপহার পাননি বলে। সামাজিক যোগাযোগমাধ্যম এ প্রসঙ্গে ক্ষোভ প্রকাশ করেছেন তারা।

আগের কমিটি থেকে এসব অনুষ্ঠানের দাওয়াত পেলেও এবার কিন্তু অনেকেই অভিযোগ করে বলেছেন তারা কোন ধরণের উপহার পাননি। তাদের মধ্যে একজন হচ্ছেন চিত্রনায়িকা মুনমুন।

এ প্রসঙ্গে আরও একবার মুনমুনের ভাষ্যে, নির্বাচনের দিন থেকেই একটি প্যানেল আমাকে নানাভাবে ছোট করে আসছে। আমার এত দিনের ক্যারিয়ারে দাগ দিয়েছে। সেসব না হয় বাদ দিলাম। আমি তো আজকের শিল্পী না। আমাকে কেন ইফতার কিংবা বৈশাখী উপহার দেওয়া হবে না। আমরা তো উপহারের জন্য বসে থাকি না, আমরা চাই সম্মান।

সর্বশেষ ২০১৭ সালে মিজানুর রহমান মিজান পরিচালিত ‘রাগী’ ছবিতে খলচরিত্রে দেখা যায় মুনমুনকে। বর্তমানে বিভিন্ন জায়গায় যাত্রা ও স্টেজ শো করাই এই নায়িকার কাজ। তবে তিনি শিল্পী সমিতির সদস্য। সমিতির বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিতও থাকেন।
news24bd.tv/আলী