বাংলাদেশ সফরে আসতে পারছেন না পাথুম নিশাঙ্কা

সংগৃহীত ছবি

বাংলাদেশ সফরে আসতে পারছেন না পাথুম নিশাঙ্কা

অনলাইন ডেস্ক

পিঠের চোট পুরোপুরি না সারায় বাংলাদেশ সফরে আসতে পারছেন না পাথুম নিশাঙ্কা। শ্রীলঙ্কান বোর্ডের একটি সূত্রের বরাত দিয়ে দেশটির গণমাধ্যম 'ডেইলি নিউজ' জানিয়েছে, নিশাঙ্কার বদলে দিমুথ করুনারত্নের সঙ্গে ওপেন করবেন ওশাদা ফার্নান্দো।  

দুই টেস্টের সিরিজ খেলতে ৮ মে বাংলাদেশ আসবে শ্রীলঙ্কা ক্রিকেট দল। ১৫ মে চট্টগ্রামে প্রথম টেস্ট।

এ সফরের জন্য ২৩ জনের প্রাথমিক দলকে ১৮ জনে নামিয়ে এনেছেন শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের নির্বাচকরা। তাদের গঠিত দল এখন শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রীর অনুমোদনের অপেক্ষায় রয়েছে। শ্রীলঙ্কার জাতীয় ক্রিকেটারদের ২৫ ও ২৭ এপ্রিল ফিটনেস পরীক্ষা দিতে হবে। প্রতি চার মাসে একবার করে এই ফিটনেস টেস্ট নেবে লঙ্কান বোর্ড।

বাংলাদেশ সফরের জন্য এবারের ফিটনেস পরীক্ষার রিপোর্ট বিবেচনা করা হবে। এই ফিটনেস পরীক্ষা কেউ উতরাতে ব্যর্থ হলে সফর থেকে বাদ পড়বেন।  

প্রাথমিক দলে থাকা পাথুম নিশাঙ্কা, মোহাম্মদ শিরাজ, শিরান ফার্নান্দো, লাকসিথা মানাসিংহে ও জেফরি ভ্যানডারসে ১৮ জনের স্কোয়াডে অন্তর্ভুক্ত হননি। তবে ১৮ জনের স্কোয়াডের কেউ যদি ফিটনেস পরীক্ষা উতরাতে ব্যর্থ হন, তাহলে এই পাঁচজনের মধ্য থেকে একজনকে জাতীয় দলে ডাকা হবে। গত মার্চে ভারতের বিপক্ষে মোহালি টেস্ট খেলার পর পিঠের চোটে পড়েন দারুণ ফর্মে থাকা নিশাঙ্কা। তিনি এখনও সেই চোট কাটিয়ে উঠতে পারেননি।

ডেইলি নিউজ আরও জানিয়েছে, ক'দিন আগে স্পেশালিস্ট বোলিং কোচ হিসেবে নিয়োগ পাওয়া চামিন্দা ভাস ব্যক্তিগত কারণ দেখিয়ে এ পদে কাজ করতে চাইছেন না। এ কারণে হাইপারফরম্যান্স ইউনিটের ফাস্ট বোলিং কোচ দর্শনা গামাগে বাংলাদেশ সফরে পেস বোলিং কোচ হিসেবে কাজ করবেন। ব্যাটিং কোচের দায়িত্ব সামলাবেন সহকারী কোচ নাভিদ নেওয়াজ।

শ্রীলঙ্কা স্কোয়াড:

দিমুথ করুনারত্নে, ওশাদা ফার্নান্দো, ধনঞ্জয়া ডি সিলভা, অ্যাঞ্জেলো ম্যাথুজ, কুশল মেন্ডিস, কামিল মিশারা, রোশন সিলভা, নিরোশান ডিকওয়েলা, দিনেশ চান্দিমাল, রমেশ মেন্ডিস, চামিকা করুনারত্নে, কাসুন রাজিথা, বিশ্বা ফার্নান্দো, আশিথা ফার্নান্দো, দিলশান মধুশঙ্কা, প্রবীন জয়াবিক্রমা, লাসিথ এম্বুলদানিয়া ও সুমিন্দা লাখসান।

news24bd.tv/কামরুল