বিএনপির ইফতার মাহফিলে হামলা, ধাওয়ায় পালাল যুবলীগ-ছাত্রলীগ
বিএনপির ইফতার মাহফিলে হামলা, ধাওয়ায় পালাল যুবলীগ-ছাত্রলীগ

বিএনপির ইফতার মাহফিলে হামলা, ধাওয়ায় পালাল যুবলীগ-ছাত্রলীগ

অনলাইন ডেস্ক

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা বিএনপি আয়োজিত ইফতার মাহফিলে হামলা ও ভাঙচুর চালিয়েছে উপজেলা যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। এমন অভিযোগ করেছে বিএনপি। তাদের অভিযোগ, দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে এই হামলা চালায় যুবলীগ ও ছাত্রলীগ। হামলায় ইফতার মাহফিল পণ্ডের পর পুলিশ এসে হামলাকারীদের ধাওয়া ধরে পিটুনি দেয়।

আজ শনিবার বিকেলে ঈশ্বরগঞ্জ পৌর শহরের চরনিখলা উচ্চবিদ্যালয় মাঠে ইফতার মাহফিলে এ ঘটনা ঘটে। হামলার ঘটনায় বিএনপির কয়েকজন নেতা–কর্মী আহত হয়েছেন।

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. হারুন অর রশিদের ভাষ্য, তাঁদের ইফতার মাহফিলটি ছিল পূর্বঘোষিত। এ উপলক্ষে চরনিখলা উচ্চবিদ্যালয় মাঠের এক কোণে একটি ছোট মঞ্চ ও কিছু চেয়ার-টেবিল পাতা হয়েছিল। বিকেল চারটার দিকে আয়োজনের প্রস্তুতি চলছিল। এ সময় বিদ্যালয়ের ফটক দিয়ে যুবলীগের নামে স্লোগান দিতে দিতে কিছু নেতা–কমী দেশি অস্ত্র নিয়ে অনুষ্ঠানস্থলে প্রবেশ করে হামলা চালায়। হামলাকারীরা ইফতার মাহফিল মঞ্চের চেয়ার-টেবিল ভাঙচুর করে। এ সময় আতঙ্ক ছড়িয়ে পড়ে। ইফতার আয়োজন নিয়ে ব্যস্ত থাকা বিএনপির কয়েকজন কর্মী হামলার শিকার হয়ে আহত হন।

প্রত্যক্ষদর্শীরা জানান, খবর পেয়ে ঈশ্বরগঞ্জ থানা থেকে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তাঁরা হামলাকারীদের ধাওয়া দিয়ে বিদ্যালয় মাঠ থেকে বের করে দেয়। এ সময় বেশ কয়েকজন হামলাকারী পুলিশের পিটুনির শিকার হন। পরে হামলাকারীরা মিছিল করে শহরের গো-হাটায় অবস্থিত উপজেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে হামলা ও ভাঙচুর করে।

এদিকে হামলায় যুবলীগের কারো সংশ্লিষ্টতা নেই বলে দাবি করেছেন উপজেলা যুবলীগের সভাপতি মো. আবুল খায়ের।
বলেন, যুবলীগের কেউ হামলা চালায়নি। প্রশাসনের অনুমতি না নিয়ে বিএনপি সেখানে পাঁচ-ছয় হাজার লোকের ইফতারির আয়োজন করেছিল। ইফতারের পর দলটির নেতা–কর্মীরা মিছিল করার পাঁয়তারা চেষ্টা করেছিল। পুলিশ সেখানে পৌঁছার পর বিএনপির নেতা–কর্মীরা পুলিশের ছত্রচ্ছায়ায় তাঁদের নেতা–কর্মীদের ওপর হামলা চালিয়েছে।

ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবদুল কাদের মিয়া বলেন, খবর পেয়ে তিনি পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছেন। হামলাকারীদের তিনি চেনেন না।

news24bd.tv/ তৌহিদ

;