ঋদ্ধিমানকে হুমকি, নিষিদ্ধ হতে পারেন সেই সাংবাদিক
ঋদ্ধিমানকে হুমকি, নিষিদ্ধ হতে পারেন সেই সাংবাদিক

সংগৃহীত ছবি

ঋদ্ধিমানকে হুমকি, নিষিদ্ধ হতে পারেন সেই সাংবাদিক

অনলাইন ডেস্ক

ভারতীয় উইকেটরক্ষক-ব্যাটার ঋদ্ধিমান সাহাকে হুমকি দেওয়ার অভিযোগে সাংবাদিক বোরিয়া মজুমদারকে দু’বছরের জন্য নিষিদ্ধ করতে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ইংরেজি দৈনিক ‘ইন্ডিয়ান এক্সপ্রেস’ এই খবর জানিয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক ভারতীয় বোর্ডের এক কর্মকর্তাকে উদ্ধৃত করে ওই সংবাদপত্র জানিয়েছে, এই দু’বছরে ভারতের ঘরোয়া কোনো ম্যাচে ওই সাংবাদিককে ঢুকতে দেওয়া হবে না। বিসিসিআই তাদের অনুমোদিত সবকটি সংস্থাকে জানিয়ে দেবে, তাকে যেন স্টেডিয়ামে ঢুকতে দেওয়া না হয়।

এমনকী আইসিসির কাছেও বোর্ড অনুরোধ করবে, ওই সাংবাদিককে যেন নিষিদ্ধ ঘোষণা করা হয়। এছাড়া ক্রিকেটারদের জানিয়ে দেওয়া হবে, ওই সাংবাদিকের সঙ্গে যেন কেউ কথা না বলেন, বা যোগাযোগ না রাখেন।

গত ১৯ ফেব্রুয়ারি ভারতীয় দলের উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহা টুইট করে লেখেন, ‘ভারতীয় ক্রিকেটে নিজের অবদান রাখার পর তথাকথিত এক ‘শ্রদ্ধেয়’ সাংবাদিকের কাছ থেকে এটা আমাকে শুনতে হল। সাংবাদিকতা এখন এই জায়গায় পৌঁছেছে। ’ এর সঙ্গে ঋদ্ধি তাঁর মোবাইলের স্ক্রিনশট তুলে টুইটারে পোস্ট করেন। সেখানে দেখা যায় ওই সাংবাদিক ঋদ্ধিকে লিখেছেন, ‘আপনি তো আমাকে ফোন করলেন না। আর কখনো আপনার সাক্ষাৎকার নেব না। আমি অপমান খুব সহজে নিই না। এটা মনে রাখব। ’ সাংবাদিকের নাম প্রকাশ্যে আনেননি ঋদ্ধি।

এর পরেই সমালোচনার ঝড় ওঠে। ঋদ্ধির পাশে দাঁড়ান ক্রিকেটাররা। রবি শাস্ত্রী বলেন, ভারতীয় বোর্ড কড়া পদক্ষেপ নিক। ঋদ্ধিমানকে অনুরোধ করা হয়, সেই সাংবাদিকের নাম প্রকাশ্যে আনার জন্য।

ভারতীয় বোর্ড এই নিয়ে তদন্ত কমিটি গড়ে। সেখানে রাখা হয় বোর্ডের সহ-সভাপতি রাজীব শুক্লা, কোষাধ্যক্ষ অরুণ ধুমল এবং অ্যাপেক্স কাউন্সিলের সদস্য প্রভতেজ ভাটিয়াকে। সেই কমিটির সামনে ঋদ্ধি অভিযুক্ত সাংবাদিকের নাম বলেন।

news24bd.tv/কামরুল 

;