পোশাক কারখানার শ্রমিকদের সাথে পুলিশের সংঘর্ষ, আহত ৩০
পোশাক কারখানার শ্রমিকদের সাথে পুলিশের সংঘর্ষ, আহত ৩০

সংগৃহীত ছবি

পোশাক কারখানার শ্রমিকদের সাথে পুলিশের সংঘর্ষ, আহত ৩০

সাভার প্রতিনিধি

সাভারের আশুলিয়ায় একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকদের সাথে পুলিশের ব্যাপক সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। সংঘর্ষে এসময় আহত হয়েছে অন্তত ৩০ জন। দুপুরে উপজেলার ধামসোনা ইউনিয়নের পলাশবাড়ি এলাকার স্কাইলাইন গ্রুপে এ ঘটনা ঘটে। এ ঘটনায় কারখানার সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

শ্রমিকরা জানায়, স্কাইলাইন গ্রুপের শ্রমিকরা দুপুর ১২ টার দিকে ঈদ বোনাস ও বাড়তি ঈদের ছুটির জন্য উৎপাদন বন্ধ রেখে নবীনগর চন্দ্রা মহাসড়কের পলাশবাড়ি এলাকা অবরোধ করে রাখে। এসময় শিল্প পুলিশ ও আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের মহাসড়ক থেকে উঠতে বললে পুলিশের সাথে শ্রমিকদের ব্যাপক সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শ্রমিকদের উপর রাবার বুলেট, টিয়ারসেল ও জলকামান নিক্ষেপ করে ছত্রভঙ্গ করে। এ ঘটনায় প্রায় ৩০ জন শ্রমিক আহত হয়। সংঘর্ষের সময় এসময় শ্রমিকরা মহাসড়কে চলাচলরত ও কারখানাটির প্রায় দশটিরও বেশী গাড়ি ও কারখানায় ব্যাপক ভাঙচুর চালায়।

শ্রমিকরা চলে যাওয়ার পর প্রায় এক ঘন্টা পরে মহাসড়কে যানচলাচল স্বাভাবিক হয়। এ ঘটনায় আজকের জন্য কারখানাটি সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। আহত শ্রমিকদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। এবিষয়ে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি এস এম কামরুজ্জামান বলেন  ঈদ বোনাস ও বাড়তি ঈদের ছুটির জন্য উৎপাদন বন্ধ রেখে পোশাক শ্রমিকেরা সড়ক অবরোধ করেছিল। তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করা হয়েছিল। আমাদের কথা মেনে শ্রমিকেরা সড়ক ছেড়ে দেয়। তখন কিছু শ্রমিক ইটপাটকেল ছোড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিপেটাসহ শটগানের গুলি ছুড়েছে। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে জানা যায়।

news24bd.tv/এমি-জান্নাত     

;