‘নীরবে’ শাহবাজ-পুতিনের চিঠি বিনিময়
‘নীরবে’ শাহবাজ-পুতিনের চিঠি বিনিময়

সংগৃহীত ছবি

‘নীরবে’ শাহবাজ-পুতিনের চিঠি বিনিময়

অনলাইন ডেস্ক

পাকিস্তানের নবনির্বাচিত প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের সঙ্গে গোপনীয়তার সঙ্গে  চিঠি বিনিময় করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। পাকিস্তানের সংবাদমাধ্যম ট্রিবিউন এক্সপ্রেস রোববার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

নীরবে বিনিময় করা চিঠিতে তারা দুই দেশের মধ্যে সহযোগিতা জোরদার করার আশাবাদ ব্যক্ত করেছেন বলে ট্রিবিউন এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়েছে। চলতি মাসের শুরুর দিকে শাহবাজ শরিফ প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর তাদের মধ্যে চিঠি বিনিয়ম হয়।

তবে জনসাধারণের মনোযোগ এড়ানোর লক্ষ্যে উভয় পক্ষই বিষয়টি গণমাধ্যমের নজর থেকে দূরে রেখেছিল বলে এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে।

প্রেসিডেন্ট পুতিন শাহবাজ শরিফকে প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর অভিনন্দন জানিয়ে একটি চিঠি লিখেছেন বলে পাকিস্তানের পররাষ্ট্র দফতরের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা দ্য এক্সপ্রেস ট্রিবিউনকে নিশ্চিত করেছেন। বিষয়টির সংবেদনশীলতার কারণে নাম প্রকাশ না করার শর্তে ওই কর্মকর্তা আরও বলেন, পুতিন দুই দেশের মধ্যে সহযোগিতা আরও গভীর করার আশাবাদ ব্যক্ত করেছেন।

শাহবাজ শরিফও ফিরতি চিঠিতে পুতিনকে ধন্যবাদ জানিয়ে দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্কের পাশাপাশি আফগানিস্তানে সহযোগিতার বিষয় জোরদারের আশাবাদ ব্যক্ত করেন।

news24bd.tv/এমি-জান্নাত     

;