১২ ঘণ্টা পর ছাড়া পেল সেই মা-ছেলে

১২ ঘণ্টা পর ছাড়া পেল সেই মা-ছেলে

অনলাইন ডেস্ক

বিক্ষোভের মুখে মুচলেকা নিয়ে তেঁতুলতলা মাঠ রক্ষার অন্যতম আন্দোলনকারী ও সমাজকর্মী সৈয়দা রত্না ও তার ছেলে পিয়াংসুকে ছেড়ে দিয়েছে পুলিশ। ১২ ঘণ্টারও বেশি সময় তাদেরকে থানা হেফাজতে জিজ্ঞাসাবাদের পর আইনানুগ ব্যবস্থা নেওয়ার কথা জানালেও পরে তাদের ছেড়ে দেওয়া হয়।

রোববার (২৪ এপ্রিল) দিনগত রাতে পরিবারের জিম্মায় মা-ছেলেকে দিয়েছে কলাবাগান থানা পুলিশ।

কলাবাগান থানার ডিউটি অফিসার এসআই মো. শামীম জানান, তাদের দুইজনকে পরিবারের জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে।

সরকারি কাজে আর বাধা দিবেন না এই মর্মে অঙ্গীকার করেছেন তারা।

এর আগে সন্ধ্যায় পুলিশ জানায়, সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে। সেই মামলায় মা-ছেলেকে গ্রেফতার দেখিয়ে সোমবার (২৫ এপ্রিল) আদালতে পাঠানো হবে।

গ্রেফতারের খবরের পররই রোববার (২৪ এপ্রিল) রাতে সৈয়দা রত্না ও তার ছেলের মুক্তির দাবিতে কলাবাগান থানার সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন স্থানীয় বাসিন্দা, মানবাধিকারকর্মী ও উদীচীর নেতৃবৃন্দ।

বিক্ষোভকারীরা হাতে ‘হে পুলিশ আমার মা কই’, ‘পুলিশ আমার বোন কোথায়’, ‘পুলিশ আমার ভাই কোথায়’, ‘মাঠ দখল করে থানা চাই না’ ইত্যাদি স্লোগান লেখা প্ল্যাকার্ড নিয়ে থানার সামনে অবস্থান নেন। এক পর্যায়ে রাত ১১ টার পর তাদেরকে গ্রেফতারের সিদ্ধান্ত থেকে সরে এসে পরিবারের জিম্মায় ছেড়ে দেয় পুলিশ।

রোববার (২৪ এপ্রিল) সকালে মাঠে পুলিশের উপস্থিতিতে তেঁতুলতলা মাঠে নির্মাণকাজ শুরু হলে সৈয়দা রত্না ফেসবুক লাইভে এসে নির্মাণকাজের প্রতিবাদ জানাচ্ছিলেন। এরমধ্যেই সৈয়দা রত্না ও তার ছেলে পিয়াংসুকে আটক করে কলাবাগান থানায় নিয়ে যাওয়া হয়।

news24bd.tv/ তৌহিদ

এই রকম আরও টপিক