ক্যাসিনোকাণ্ড : এনু-রুপনসহ ১১ জনের কারাদণ্ড

ফাইল ছবি

ক্যাসিনোকাণ্ড : এনু-রুপনসহ ১১ জনের কারাদণ্ড

অনলাইন ডেস্ক

অর্থপাচার মামলায় ক্যাসিনোকাণ্ডে আলোচিত রাজধানীর গেন্ডারিয়ার দুই ভাই এনামুল হক এনু ও রুপন ভূঁইয়াসহ ১১ জনকে ৭ বছর করে কারাদণ্ড দিয়েছেন
আদালত। এছাড়া, ৪ কোটি টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো এক বছর কারাদণ্ড দেওয়া হয়েছে।

আজ সোমবার (২৫ এপ্রিল) ঢাকার বিশেষ জজ আদালত-৫-এর বিচারক মোহাম্মদ ইকবাল হোসেন এ আদেশ দেন।  

এর আগে, ৬ এপ্রিল বিশেষ জজ আদালত-৫-এর বিচারক ইকবাল হোসেন ছুটিতে থাকায় রায় ঘোষণা করা হয়নি।

রায় ঘোষণার জন্য এদিন ধার্য করেন বিচারক মনির কামাল।

গত ১৬ মার্চ ঢাকার বিশেষ জজ আদালত-৫-এর বিচারক মোহাম্মদ ইকবাল হোসেন যুক্তিতর্ক উপস্থাপন শেষে রায় ঘোষণার জন্য ৬ এপ্রিল দিন ধার্য করেছিলেন।

গত বছরের ৫ মে আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত।

উল্লেখ্য, ২০২০ সালের ২৬ জুলাই মামলার তদন্ত কর্মকর্তা (আইও) সিআইডির পরিদর্শক সাদেক আলী আওয়ামী লীগের গেণ্ডারিয়া ইউনিটের সাবেক সহসভাপতি এনু এবং যুগ্ম সম্পাদক রুপনসহ ১১ জনের বিরুদ্ধে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে চার্জশিট জমা দেন।

এ মামলার বাকি আসামিরা হলেন,তাদের ৩ ভাই শহিদুল হক ভূঁইয়া, রাশিদুল হক ভূঁইয়া ও মেরাজুল হক ভূঁইয়া, মতিঝিলের ওয়ান্ডারার্স ক্লাবের সাধারণ সম্পাদক জয় গোপাল সরকার এবং তাদের সহযোগী তুহিন মুন্সী, নবীর হোসেন সিকদার, সাইফুল ইসলাম, আবুল কালাম আজাদ ও পাভেল রহমান।

তাদের মধ্যে এনু, রুপন, জয় গোপাল, নবীর হোসেন, আজাদ ও সাইফুলকে ২০১৯ সালের ২৫ সেপ্টেম্বর ওয়ারী থানায় করা একটি মামলায় গ্রেফতার করা হয়। বর্তমানে তারা কারাগারে রয়েছেন। একই মামলায় তুহিনকে গ্রেফতার করার পর তিনি জামিনে মুক্তি পান। শহিদুল, রশিদুল, মেরাজুল ও পাভেল পলাতক রয়েছেন।

২০১৯ সালের ২৪ সেপ্টেম্বর র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৩-এর পরিদর্শক মো. জিয়াউল হাসান বাদী হয়ে এনু ও আজাদের বিরুদ্ধে মামলা করেন। এনু ও রুপনের বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় অবৈধ সম্পদ অর্জন ও অর্থ পাচারের অভিযোগে আরও ১২টি মামলা হয়।

news24bd.tv/রিমু