নিউমার্কেটে সংঘর্ষ : নাহিদকে কোপানো হেলমেটধারী শনাক্ত
নিউমার্কেটে সংঘর্ষ : নাহিদকে কোপানো হেলমেটধারী শনাক্ত

সংগৃহীত ছবি

নিউমার্কেটে সংঘর্ষ : নাহিদকে কোপানো হেলমেটধারী শনাক্ত

অনলাইন ডেস্ক

রাজধানীর নিউ মার্কেট এলাকায় শিক্ষার্থী ও দোকানি-ব্যবসায়ীদের সংঘর্ষের মধ্যে নিহত হন নাহিদ হোসেন নামের এক যুবক। নাহিদকে কোপানো সেই হেলমেটধারীকে অবশেষে শনাক্ত করা হয়েছে। তাঁর নাম বাশার ইমন।

আজ সোমবার ডিবির পক্ষ থেকে এ তথ্য থেকে জানা গেছে।

ডিবি জানায়, বাশার ইমন ঢাকা কলেজের স্নাতক (সম্মান) দ্বিতীয় বর্ষের ছাত্র। কলেজের আন্তর্জাতিক ছাত্রাবাসের আবাসিক ছাত্র ইমন ক্যম্পাসে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে যুক্ত। তাঁর খোঁজে গতকাল ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল ঢাকা কলেজে অভিযান চালায়। তবে, তাঁকে এখনও গ্রেপ্তার করা সম্ভব হয়নি। তবে সব আসামিদের শনাক্ত ও গ্রেপ্তার করতে সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছে পুলিশের একাধিক ইউনিট।

এ ব্যাপারে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার ও গোয়েন্দা বিভাগের প্রধান এ কে এম হাফিজ আক্তার বলেছেন, ‘আমরা অস্ত্রধারী কয়েক জনকে শনাক্ত করেছি’।

জানা গেছে, বাশার ইমন ঢাকা কলেজ ছাত্রলীগের বিলুপ্ত কমিটির যুগ্ম আহ্বায়ক সামাদ আজাদ ওরফে জুলফিকারের অনুসারী।

রাজধানীর নিউ মার্কেট এলাকায় শিক্ষার্থী ও দোকানি-ব্যবসায়ীদের সংঘর্ষের মধ্যে নাহিদ হোসেন নামের এক যুবককে কুপিয়ে হত্যা করা হয়। গণমাধ্যমে প্রকাশিত এক ছবিতে দেখা যায়, ধারালো অস্ত্র দিয়ে নাহিদকে একজন কোপাচ্ছে। সিসি ক্যামেরার ফুটেজ দেখে সব মিলিয়ে সংঘর্ষ, ভাঙচুর ও হত্যাকাণ্ডের ঘটনায় যারা জড়িত, তাদের শনাক্ত করে গ্রেপ্তারের চেষ্টা করছে আইনশৃঙ্খলা বাহিনী বলে জানান ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা।

এদিকে, আজ সোমবার তেজগাঁও বিজ্ঞান কলেজে ঈদ বস্ত্র বিতরণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, নিউমার্কেটে সংঘর্ষে দুইটা হত্যার ঘটনায় ভিডিও ফুটেজ দেখে দোষীদের শনাক্ত করা হচ্ছে। মামলা মামলার গতিতে চলবে বলে জানান তিনি।

news24bd.tv/রিমু