মসজিদের দান বাক্সের টাকা চুরি, ধরা ইমাম!

সংগৃহীত ছবি

মসজিদের দান বাক্সের টাকা চুরি, ধরা ইমাম!

অনলাইন ডেস্ক

একটি জামে মসজিদের পেশ ইমাম কাজী আল হেলাল। তবে তার নেশা অন্য মসজিদের দান বাক্সের টাকা চুরি। শুধু টাকা নয়, মসজিদের অন্যান্য জিনিসপত্রও চুরি করেন তিনি। শনিবার বেলা সাড়ে ১১ টার দিকে মেহেরপুরের গাংনী উপজেলার চরগোয়ালগ্রাম গ্রামে মসজিদের দান বাক্সের তালা ভেঙে টাকা চুরির সময় মসজিদ কমিটির সভাপতির হাতে ধরা পরে সে।

 

তিনি  চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার ভাঙবাড়িয়া গ্রামের ডা কাজী সদর উদ্দীনের ছেলে। কাজী আল হেলাল কুষ্টিয়ার মিরপুর উপজেলার আবুরী জামে মসজিদের পেশ ইমাম।

মসজিদ কমিটির সভাপতি মহসিন আলী জানান, আগের রাতে ঝড়বৃষ্টির কারণে পাতা ও ধুলো পড়ে নোংরা হয়ে ছিলো মসজিদটি। পরিষ্কার করার জন্য তিনি মসজিদে গিয়ে প্রধান ফটক সামান্য খোলা দেখতে পান।

পরে ভেতরে গিয়ে দেখেন ঐ ইমাম দান বাক্সের তালা ভেঙে টাকা পয়সা ব্যাগে করে নিয়ে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন। হৈচৈ শুরু করলে আশপাশের লোকজন এসে তাকে আটক করে পুলিশে সোপর্দ করে।

তিনি আরো জানান, এর আগেও মুসল্লি সেজে দুই দফা একই মসজিদের দান বাক্সের টাকা চুরি করেছেন ঐ ইমাম। এছাড়া গাংনীর আরেকটি মসজিদের মোটর চুরির করতে গিয়ে ধরা পড়ে উত্তম-মধ্যম খেয়েছেন।  

গাংনী থানার ওসি আব্দুর রাজ্জাক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আটককৃত কাজী আল হেলালের কাছে তালা ভাঙার কাজে ব্যবহৃত একটি বিশেষ ধরনের স্ক্রু ডাইভার, সাইকেলের স্পোক এবং একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। মসজিদ কমিটির সভাপতি লিখিত অভিযোগ দিলে আইনি ব্যবস্থা নেয়া হবে।

news24bd.tv/আলী