মিরপুর ও উত্তরায় বেতন-বোনাসের দাবিতে সড়ক অবরোধ
মিরপুর ও উত্তরায় বেতন-বোনাসের দাবিতে সড়ক অবরোধ

মিরপুর ও উত্তরায় বেতন-বোনাসের দাবিতে সড়ক অবরোধ

অনলাইন ডেস্ক

ঈদের আগে বকেয়া বেতন ও বোনাস পরিশোধের দাবিতে রাজধানীর মিরপুর ১০ নম্বর সড়ক এবং উত্তরার জসীমউদ্দিন-আজমপুর সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে গার্মেন্টস শ্রমিকরা। এতে ওই এলাকাসহ আশপাশের সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়েছে।

সোমবার (২৫ এপ্রিল) দুপুরের দিকে মিরপুর ১১ নম্বর সড়কে অবস্থান নেন কটন টেক্সটাইল অ্যান্ড অ্যাপারেলস লিমিটেডের শ্রমিকরা। আর উত্তরায় অবস্থান নেন ইন্ট্রাকো ডিজাইন লিমিটেড এবং ইন্ট্রাকো ফ্যাশন লিমিটেড নামে দুইটি গার্মেন্টসের শ্রমিকরা।

সড়ক অবরোধের ফলে মিরপুর ১০ নম্বর এবং এর আশপাশের সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। একইভাবে বিমানবন্দর-উত্তরা সড়কেও দেখা দেয় তীব্র যানজট। এ অবস্থায় চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রী ও চালকরা।

মিরপুরের শ্রমিকরা জানান, চলতি বছরের জানুয়ারি, ফেব্রুয়ারি এবং মার্চ মাসের বেতন পাননি তারা। সব বকেয়া ও ঈদ বোনাস ২০ এপ্রিল দেওয়ার কথা ছিল। তবে মালিকপক্ষ টাকা দেয়নি। গার্মেন্টস মালিকও কারখানায় আসছেন না ২ সপ্তাহ ধরে।

মিরপুর মডেল থানার এসআই হামিদুর রহমান বলেন, আমরা শ্রমিকদের সঙ্গে কথা বলে তাদের সড়ক থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করছি। পাশাপাশি সড়কের যানজট কমাতে যানবাহনগুলোকে বিকল্প রুটে সরিয়ে দেওয়া হচ্ছে।

news24bd.tv/ তৌহিদ