প্রধানমন্ত্রীর সঙ্গে ডেনমার্কের রাজকুমারীর সাক্ষাৎ
প্রধানমন্ত্রীর সঙ্গে ডেনমার্কের রাজকুমারীর সাক্ষাৎ

সংগৃহীত ছবি

প্রধানমন্ত্রীর সঙ্গে ডেনমার্কের রাজকুমারীর সাক্ষাৎ

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার সরকারি বাসভবন গণভবনে দেখা করেছেন ডেনমার্কের ক্রাউন প্রিন্সেস ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন । সোমবার বেলা সাড়ে ১১টার দিকে দেখা করেন রাজকুমারী।

এর আগে সকাল ৯টা ৪০ মিনিটে রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌছান ম্যারি এলিজাবেথ। এ সময় তাকে অভ্যর্থনা জানান বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

পরে রাজধানীর একটি হোটেলে পররাষ্ট্রমন্ত্রী এবং ডেনমার্কের উন্নয়নবিষয়ক মন্ত্রী একটি সমঝোতা স্মারকে সই করেন। এ সময় সেখানে উপস্থিত ছিলেন ডেনমার্কের রাজকুমারী।

পরে ম্যারি এলিজাবেথ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন।

রাজকুমারী ম্যারি এলিজাবেথ আজ বিকেলে কক্সবাজার যাবেন। আগামীকাল মঙ্গলবার রাজকুমারী বিভিন্ন রোহিঙ্গা শিবির পরিদর্শন করবেন এবং এবং রোহিঙ্গা পরিস্থিতি নিয়ে স্থানীয়দের সঙ্গে সরাসরি আলোচনা করবেন। এ ছাড়া তিনি স্থানীয়দের সঙ্গে রোহিঙ্গা সমস্যা নিয়ে সরাসরি মত বিনিময় করবেন।

এরপর বুধবার রাজকুমারী কক্সবাজার থেকে হেলিকপ্টারে করে সাতক্ষীরা যাবেন এবং সুন্দরবন অঞ্চলের বিভিন্ন এলাকা পরিদর্শন করবেন।

রাজকুমারী ম্যারি জলবায়ু পরিবর্তনের প্রভাবে সবচেয়ে ক্ষতিগ্রস্ত কুলতলী গ্রামের জনগণের সঙ্গে মতবিনিময় করবেন এবং একটি সাইক্লোন শেল্টার ও উপকূলীয় বাঁধ পরিদর্শন করবেন। তিনি জীববৈচিত্র্য এবং সুন্দরবন অঞ্চলে লবণাক্ত পানি প্রবেশের বিষয় নিয়ে বন বিভাগের কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করবেন।

রাজকুমারী মেরি আগামী বুধবার রাতে তুর্কি এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ইস্তাম্বুলের উদ্দেশে যাত্রা করবেন।

news24bd.tv/আলী