সীমান্তের কাছে ইউক্রেনের ২টি ড্রোন ভূপাতিত : গভর্ণর
সীমান্তের কাছে ইউক্রেনের ২টি ড্রোন ভূপাতিত : গভর্ণর

সংগৃহীত ছবি

সীমান্তের কাছে ইউক্রেনের ২টি ড্রোন ভূপাতিত : গভর্ণর

অনলাইন ডেস্ক

ইউক্রেনে সামরিক অভিযান চালাচ্ছে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম পরাশক্তি রাশিয়া। গত ২৪ ফেব্রুয়ারি ভোর থেকে শুরু হয় এই অভিযান। রাশিয়ার ছোঁড়া বোমা আর রকেটে কেঁপে উঠছে ইউক্রেনের বিভিন্ন শহর। এরইমধ্যে ইউক্রেনের বেশ কয়েকটি নগরী দখলে নিয়েছে রুশ বাহিনী।

ইউক্রেনে প্রতিদিনই বাড়ছে নিহতের সংখ্যা। শরণার্থী হয়েছেন লাখ লাখ মানুষ। রাশিয়া-ইউক্রেনের চলমান যুদ্ধে আবারও হামলার খবর পাওয়া গেছে। রুশ বাহিনী রোববার রাতে তাদের দেশের সীমান্তের কাছে ইউক্রেনের দুইটি ড্রোন গুলি করে ভূপাতিত করেছে বলে জানিয়েছেন দেশটির আঞ্চলিক গভর্ণর রোমান স্টারোভোয়িত।  

স্থানীয় সময় সোমবার আঞ্চলিক গভর্ণর এ কথা জানান।

রাশিয়ার কুরস্ক অঞ্চলের গভর্ণর রোমান স্টারোভোয়িত টেলিগ্রাম বার্তায় বলেন, ‘আজ স্থানীয় সময় ৪:১৫ টায় রাশিয়ার রাইলস্কি জেলায় ইউক্রেনের সাথে লাগোয়া সীমান্তের কাছে মস্কোর বিমান প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা ইউক্রেনের দুইটি ড্রোন গুলি করে ভূপাতিত করে।

তিনি আরও বলেন, এতে কেউ হতাহত বা কোনো ক্ষতি হয়নি। সেখানের পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে।

এর আগে, চলতি মাসেই পশ্চিমা দেশগুলোর পাঠানো ইউক্রেনীয় একটি সামরিক বিমান ভূপাতিত করার দাবি করেছে রাশিয়া। অস্ত্রের চালান নিয়ে বিমানটি ইউক্রেনে নামার আগেই এটিকে গুলি করে ভূপাতিত করা হয়েছে বলে দাবি মস্কোর। সেই সঙ্গে আরও দুটি ড্রোন ভূপাতিত করার দাবি করেছে রাশিয়া। সূত্র : এএফপি

news24bd.tv/রিমু