৪১ ডিগ্রি দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড রাজশাহীতে
 ৪১ ডিগ্রি দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড রাজশাহীতে

সংগৃহীত ছবি

 ৪১ ডিগ্রি দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড রাজশাহীতে

অনলাইন ডেস্ক

সোমবার বিকেল ৪টায় মৌসুমের দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড রাজশাহীতে হয়েছে ৪১ ডিগ্রি সেলসিয়াস। আগের দিন রোববার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। ১৫ এপ্রিল মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

৮ বছর আগে ২০১৪ সালের ২৫ এপ্রিল রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয় ৪১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

 

রাজশাহী আবহাওয়া অধিদপ্তর জানায়, সোমবার দুপুর ২টায় ৪০ দশমিক ৪ ডিগ্রি, বিকেল ৩টায় তাপমাত্রা উঠে ৪০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াসে। বিকেল ৪টার পর তাপমাত্রা ওঠে ৪১ ডিগ্রি সেলসিয়াস। দিনের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ২৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

টানা তাপদাহে চারিদিকে বৃষ্টির জন্য হাহাকার পড়ে গেছে। কিন্তু কাঙ্ক্ষিত বৃষ্টির দেখা নেই! এক টানা ভারি বর্ষণ না হওয়া এই গরম প্রশমিক হওয়ার সম্ভাবনা নেই। আর ভারী বৃষ্টির জন্য রাজশাহীবাসীকে আরও কিছু দিন অপেক্ষা করতে হতে পারে বলেও জানিয়েছেন আবহাওয়া কর্মকর্তারা।  

এদিকে ভয়াবহ তাপদাহে মানুষ ও পশুপাখির জীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। ঘর থেকে বের হতে পারছেন না মানুষ। ঘরবাড়ির জিনিসপত্র সবকিছুই রোদের তাপে উত্তপ্ত হয়ে থাকছে। খেটে খাওয়া মানুষের জীবনে নেমে এসেছে প্রচণ্ড যন্ত্রণা। কাজে বের হতে না পারলে ঘরে অনাহারে থাকতে হবে। তাই বাধ্য হয়েই প্রচণ্ড উত্তাপের ভেতরে কাজে নামতে হচ্ছে।

news24bd.tv/কামরুল