কক্সবাজারে ডেনমার্কের রাজকুমারী
কক্সবাজারে ডেনমার্কের রাজকুমারী

সংগৃহীত ছবি

কক্সবাজারে ডেনমার্কের রাজকুমারী

অনলাইন ডেস্ক

ডেনমার্কের রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসন কক্সবাজারে পৌঁছেছেন। সোমবার বিকাল সাড়ে ৪টায় একটি বেসরকারি বিমানযোগে কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি।  

বিমানবন্দরে রাজকুমারী ডোনাল্ডসনকে ফুলেল শুভেচ্ছা জানান কক্সবাজারের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ ও পুলিশ সুপার মো. হাসানুজ্জামান। এ সময় পদস্থ সরকারি কর্মকর্তাসহ সংশ্লিষ্ট দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রোহিঙ্গা ক্যাম্পে কর্মরত ১৪ আর্মড পুলিশের অধিনায়ক নাঈমুল হক জানান, রাজকুমারীর আগমণকে ঘিরে রোহিঙ্গা ক্যাম্পে স্পেশাল সিকিউরিটি ফোর্স থাকবে। ইতোমধ্যে ক্যাম্প এলাকায় গোয়েন্দা নজরদারীও বৃদ্ধি করা হয়েছে।

আগামীকাল মঙ্গলবার উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যাওয়ার কথা রয়েছে ডেনমার্কের রাজকুমারী ম্যারি এলিজাবেথ ডোনাল্ডসের। আগামী ২৭ এপ্রিল বুধবার ঢাকার উদ্দেশে কক্সবাজার ত্যাগ করবেন তিনি।

জানা গেছে, রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছে সেখানে মিয়ানমার থেকে বিতাড়িত রোহিঙ্গাদের দুঃখ-দুর্দশা দেখবেন তিনি। সেখানে তিনি রোহিঙ্গাদের মুখে মিয়ানমার জান্তা সরকারের নির্যাতন ও নিপীড়নের কথা শুনবেন। এ ছাড়া জলবায়ু পরিবর্তনের ফলে ঠিক কী ধরনের প্রভাব বাংলাদেশের ওপরে পড়ছে, তা দেখতে সাতক্ষীরা পরিদর্শনে যাবেন তিনি। সেখান থেকে সুন্দরবন ভ্রমণে যাওয়ার ইচ্ছাও রয়েছে ডেনমার্কের রাজকুমারীর

এর আগে আজ সোমবার সকালে তিনি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন তাকে স্বাগত জানান। সফরের প্রথম দিনই গণভবনে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন ডেনিশ রাজকুমারী। এর আগে ২০১৭ সালে ঢাকা সফরে এসেছিলেন ম্যারি।

news24bd.tv/আলী