তেঁতুলতলা মাঠের বিকল্প জায়গা খুঁজতে বললেন স্বরাষ্ট্রমন্ত্রী 
তেঁতুলতলা মাঠের বিকল্প জায়গা খুঁজতে বললেন স্বরাষ্ট্রমন্ত্রী 

সংগৃহীত ছবি

তেঁতুলতলা মাঠের বিকল্প জায়গা খুঁজতে বললেন স্বরাষ্ট্রমন্ত্রী 

অনলাইন ডেস্ক

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়রসহ সংশ্লিষ্ট ব্যক্তিদের নির্দেশনা দিয়ে বলেছেন রাজধানীর কলবাগান থানার স্থায়ী ভবন নির্মাণে তেঁতুলতলা মাঠের বিকল্প জায়গা খুঁজে বের করতে।

তেঁতুলতলা মাঠে থানা ভবন নির্মাণের প্রতিবাদ করায় স্থানীয় বাসিন্দা সৈয়দা রত্না ও তার ছেলেকে আটক এবং ১৩ ঘণ্টা পর মুক্তি দেওয়ার ঘটনায় সারাদেশে আলোচনা-সমালোচনার ঝড় বইছে।

এরমধ্যে সোমবার (২৫ এপ্রিল) দুপুরে তেজগাঁও সরকারি বিজ্ঞান কলেজে সাংবাদিকদের প্রশ্নের মুখে পড়েন স্বরাষ্ট্রমন্ত্রী।

আসাদুজ্জামান খান কামাল বলেন, তেঁতুলতলা মাঠ আপাতত খেলার মাঠই থাকছে।

জেলা প্রশাসকের চিহ্নিত করা একটি খাস জমি হওয়ার কারণেই সেখানে থানা ভবন নির্মাণের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তবে খেলাধুলার জন্য মাঠেরও প্রয়োজন আছে। সে কারণে থানা ভবন নির্মাণের জন্য বিকল্প জায়গা খুঁজে বের করতে বলা হয়েছে। যদি না পাওয়া যায় তাহলে আলোচনার মাধ্যমে থানা ভবন নির্মাণের সিদ্ধান্ত নেওয়া হবে।

ঢাকায় শিশুদের খেলার মাঠ কমে গেছে স্বীকার করে মন্ত্রী বলেন, আমাদের পরবর্তী প্রজন্মের জন্য কষ্ট বোধ করি। আমাদের সময় যেখানে খেলাধুলা করতাম সেই অবস্থা এখন আর নেই। সঠিক নগরায়ণ না হওয়ায় এই সমস্যা সৃষ্টি হচ্ছে।

তিনি বলেন, খেলার মাঠে বাচ্চারা খেলাধুলা করবে এটাই স্বাভাবিক। কিন্তু আমাদের খেলার মাঠ থাকার পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীর জন্য জায়গা থাকাটাও জরুরি।

তিনি আরও বলেন, কলাবাগান থানা ভাড়া ভবনে পরিচালিত হচ্ছে। এই থানার জন্য স্থায়ী ভবন নির্মাণ দীর্ঘদিনের একটি প্রচেষ্টা। আমরা যদি আইনশৃঙ্খলা রক্ষা করতে ব্যর্থ হই, তাহলে সবকিছু মুখ থুবড়ে পড়বে।

প্রসঙ্গত, তেঁতুলতলা মাঠে থানা ভবন নির্মাণের প্রতিবাদ করায় এবং নির্মাণকাজের ভিডিও ধারণ করায় রোববার বেলা ১১টার দিকে স্থানীয় বাসিন্দা সৈয়দা রত্না ও তার ছেলেকে আটক করে পুলিশ। দীর্ঘ ১৩ ঘণ্টা আটকে রাখার পর তাদের ছেড়ে দেওয়া হয়।  

এরপর সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনা-সমালোচনার ঝড় ওঠে, পাশাপাশি বিভিন্ন মহল থেকে এর প্রতিবাদ জানানো হয়।

news24bd.tv/কামরুল