জাতীয় মসজিদে মুসল্লিদের সঙ্গে ইফতার করলেন সায়েম সোবহান আনভীর
জাতীয় মসজিদে মুসল্লিদের সঙ্গে ইফতার করলেন সায়েম সোবহান আনভীর

ইফতার অনুষ্ঠানে সায়েম সোবহান আনভীরসহ অন্যান্য অতিথিবৃন্দ

জাতীয় মসজিদে মুসল্লিদের সঙ্গে ইফতার করলেন সায়েম সোবহান আনভীর

অনলাইন ডেস্ক

পুরো রমজান মাস জুড়েই জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ ঢাকা শহরের বিভিন্ন স্থানে প্রতিদিন পাঁচ হাজার মানুষের ইফতারের আয়োজন করে আসছে বসুন্ধরা গ্রুপ। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার (২৬ এপ্রিল) জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে একসঙ্গে পাঁচ হাজার মানুষের জন্য ইফতারের আয়োজন করা হয়। সব মিলিয়েে এক দিনে প্রায় ১০ হাজার মানুষের ইফতারের ব্যবস্থা করে দেশের শীর্ষ এ শিল্পগোষ্ঠী ।  

বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটি আয়োজিত দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশের শীর্ষ স্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক, বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) প্রেসিডেন্ট ও বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির প্রধান উপদেষ্টা সায়েম সোবহান আনভীর।

 

ইফতারের আগ মুহূর্তে মুসল্লিদের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্যে বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর বলেন, ‘ছোটবেলায় বায়তুল মোকাররম মসজিদে নামাজ পড়তে আসতাম। ২০ বছর পর আবার এখানে এলাম।  এখানে এসে সত্যিই আমি আনন্দিত। সবার সঙ্গে ইফতারের আগে একত্রিত হয়েছি, বেশ ভালো লাগছে। আগামীতে আবারও আসবোে এবং আপনাদের সঙ্গে ঘনিষ্ঠতা কীভাবে আরও বাড়ানো যায় সে চেষ্টা থাকবে ইনশাআল্লাহ। আপনারা সবাই আমার জন্য দোয়া করবেন। ’ অনুষ্ঠান শেষে উপস্থিত সবাইকে তিনি ঈদের শুভেচ্ছা জানান।

বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির সভাপতি হাজী মো. ইয়াকুব আলীর সভাপতিত্বে ইফতারের আগে আলোচনা সভা পরিচালনা করেন মসজিদ কমিটির সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান মানিক। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, বাজুসের সিনিয়র সহ-সভাপতি গুলজার আহমেদ ও বাজুসের সাবেক সভাপতি এনামুল হক খান দোলন। এ সময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, বাংলানিউজটোয়েন্টিফোর.কম’র সম্পাদক জুয়েল মাজহার প্রমূখ।

বক্তারা বলেন, ‘বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটি বর্তমান সরকারের মসজিদ উন্নয়নের কাজে সন্তুষ্ট ও আনন্দিত। আমরা জাতীয় মসজিদের মুসল্লিদের সুবিধার্থে সার্বিক উন্নয়মূলক কাজের সহায়ক হিসেবে কাজ করতে বদ্ধপরিকর। ’

ইফতারপূর্ব দোয়া ও মুনাজাতে ইসলামের জন্য বসুন্ধরা গ্রুপের খেদমত কবুল ও মঞ্জুর করে নেওয়ার জন্য আল্লাহর দরবারে মুসল্লিদের নিয়ে প্রার্থনা করেন জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের খতিব মুফতি রুহুল আমীন। এ সময় তিনি বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান ও ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের নেক হায়াত দানসহ ইসলামের খেদমতে বসুন্ধরা গ্রুপকে আরও বেশি এগিয়ে আসার তৌফিক দানের জন্য দোয়া পরিচালনা করেন।

অনুষ্ঠানে ঘোষণা করা হয়, প্রতি বছর মুসল্লি কমিটির ১০০ সদস্যকে হজ করানো হবে বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে। এছাড়া সরকার ও ইসলামিক ফাউন্ডেশন অনুমোদন করলে মসজিদের যে কোনো উন্নয়নে বসুন্ধরা গ্রুপ পাশে থাকবে।  

news24bd.tv/আলী