থানার ভেতরে গ্রাম পুলিশকে পেটান এসআই
থানার ভেতরে গ্রাম পুলিশকে পেটান এসআই

এসআই হোসাইন মোহাম্মদ আরাফাত।

থানার ভেতরে গ্রাম পুলিশকে পেটান এসআই

অনলাইন ডেস্ক

গত সোমবার সাপ্তাহিক হাজিরা দিতে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ থানার ভেতরে অবস্থান করেন গ্রাম পুলিশের সদস্য মো. আবু তাহের। এ সময় হাজিরা গ্রহণ করছিলেন এসআই হোসাইন মোহাম্মদ আরাফাত। জাটিয়া ইউনিয়ন থেকে কে আসছেন এমন কথা বলতেই হাজির উচ্চারণ করেন গ্রাম পুলিশ তাহের। এ অবস্থায় তাহেরকে দেখেই আগের একটি ঘটনায় এসআই তার প্রতি ক্ষুব্ধ হয়ে ওঠেন।

একপর্যায়ে এসআই উচ্চ স্বরে বলেন, ‘জমিদার হয়ে গেছ, কাজ দিলে কাজ করস না’। পরে হাতে থাকা লাঠি দিয়ে বেদম পেটাতে শুরু করেন। পরে তাহের বিষয়টি থানার ওসিকে জানিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দায়ের করেন।

এই ঘটনায় ঈশ্বরগঞ্জ থানার এসআই হোসাইন মোহাম্মদ আরাফাতকে জেলা পুলিশ লাইনে ক্লোজ করা হয়েছে।  স্থানীয় সূত্র ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে দেওয়া অভিযোগে জানা যায়, উপজেলার জাটিয়া ইউনিয়নের গ্রাম পুলিশের সদস্য মো. আবু তাহের স্থানীয় পানান এলাকার দায়িত্বে আছেন।

জাটিয়া ইউনিয়নের দায়িত্বে থাকা দফাদার মোহাম্মদ আব্দুল্লাহ বলেন, এসআই আরাফাত সব সময় মেজাজ দেখিয়ে কথাবার্তা বলেন। কয়েক দিন আগে একটি অপহরণ মামলার তদন্ত করতে জাটিয়া যান এসআই আরাফাত। এর আগে আরাফাত গ্রাম পুলিশ তাহেরকে সেখানে থাকতে বলেছিলেন। তিনি সময়মতো না থাকায় এসআই আরাফাত তখন থেকেই তাহেরের ওপর ক্ষুব্ধ ছিলেন। আমরা এ ঘটনার সুষ্ঠু বিচার চাই।  

নির্বাহী কর্মকর্তা হাফিজা জেসমিন জানান, লিখিত অভিযোগ পেয়ে ওসিকেই তদন্ত করতে বলা হয়েছিল। পরে জানা যায়, ওই এসআইকে প্রত্যাহার করা হয়েছে।  

ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের মিয়া জানান, অভিযোগের প্রেক্ষিতে ওই এসআইকে প্রাথমিকভাবে পুলিশ লাইনে ক্লোজ করা হয়েছে। পরে তদন্তে প্রমাণিত হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
news24bd.tv/আলী