ইউক্রেনের সঙ্গে আলোচনা চলবে : পুতিন
ইউক্রেনের সঙ্গে আলোচনা চলবে : পুতিন

ফাইল ছবি

ইউক্রেনের সঙ্গে আলোচনা চলবে : পুতিন

অনলাইন ডেস্ক

ইউক্রেনের সঙ্গে আলোচনা চলবে, তবে সরাসরি নয় ভার্চুয়ালি। মস্কো সফরে আসা জাতিসংঘ মহাসচিব অ্যান্তনিও গুতেরেসের সঙ্গে বৈঠকে এমন মন্তব্য করেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। খবর বিবিসির

ভ্লাদিমির পুতিন বলেন, ইউক্রেনের সঙ্গে চলমান সংকট  কূটনৈতিক উপায়ে সমাধানে আশাবাদী  তিনি।

কূটনৈতিক উপায়েই চুক্তি অর্জনে সক্ষম হবেন বলে মনে করেন পুতিন।

তিনি বলেন, 'সম্প্রতি তুরস্কের ইস্তানবুলে দুই দেশের আলোচনা একটা বড় অগ্রগতিতে পৌঁছেছে, তবে ইউক্রেনের বুচা শহরে বেসামরিক নাগরিকদের নিয়ে নৃশংসতার প্রতিবেদন আলোচনায় লাইনচ্যুত হয়েছে'।

তবে বুচা শহরে নৃশংসতার অভিযোগকে উস্কানি বলে উল্লেখ রুশ প্রেসিডেন্ট বলেন, 'আলোচনা অব্যাহত থাকবে। তবে সেটি হবে ভার্চুয়ালি'। আলোচনা থেকে ইতিবাচক ফলাফল আসবে বলেও প্রত্যাশা করেন তিনি।

রাশিয়া-ইউক্রেনের মধ্যকার যুদ্ধ বন্ধের চেষ্টায় শান্তির বার্তা নিয়ে গতকাল মঙ্গলবার মস্কোয় সফরে যান গুতেরেস। এরপর ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গেও দেখা করবেন জাতিসংঘ মহাসচিব।

উল্লেখ্য, ইউক্রেনে সামরিক অভিযান চালাচ্ছে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম পরাশক্তি রাশিয়া। গত ২৪ ফেব্রুয়ারি ভোর থেকে শুরু হয় এই অভিযান। রাশিয়ার ছোঁড়া বোমা আর রকেটে কেঁপে উঠছে ইউক্রেনের বিভিন্ন শহর। এরইমধ্যে ইউক্রেনের বেশ কয়েকটি নগরী দখলে নিয়েছে রুশ বাহিনী। ইউক্রেনে প্রতিদিনই বাড়ছে নিহতের সংখ্যা। শরণার্থী হয়েছেন লাখ লাখ মানুষ।

news24bd.tv/রিমু  

;