রাশিয়াতে সিরিজ বিস্ফোরণ
রাশিয়াতে সিরিজ বিস্ফোরণ

সংগৃহীত ছবি

রাশিয়াতে সিরিজ বিস্ফোরণ

অনলাইন ডেস্ক

ইউক্রেনের সঙ্গে চলছে যুদ্ধে এরই মধ্যে ইউক্রেন সীমান্ত-লাগোয়া রাশিয়ার অন্তত তিনটি প্রদেশে বুধবার রাতভর সিরিজ বিস্ফোরণ ঘটেছে। একই সময়ে বেলগোরোদ প্রদেশের একটি গোলাবারুদ সংরক্ষণাগারে আগুন ধরেছে বলে রুশ কর্তৃপক্ষ জানিয়েছে। বেলগোরোদের আঞ্চলিক গভর্নর ভিয়াচেস্লাভ গ্ল্যাডকোভ বলেছেন, প্রদেশের স্তারায়া নেলিডোভকা গ্রামের কাছের একটি গোলাবারুদ সংরক্ষণাগারে ধরে যাওয়া আগুন নিভিয়ে ফেলা হয়েছে। এতে কোনো বেসামরিক হতাহত হয়নি।

ইউক্রেনের সীমান্তবর্তী রাশিয়ার কুরস্ক প্রদেশের গভর্নর রোমান স্টারোভয়েৎ বলেছেন, বুধবার ভোরে কুরস্ক শহরে একাধিক বিস্ফোরণের শব্দ শোনা গেছে। আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা থেকে চালানো গুলির শব্দ হতে পারে।

রাশিয়ার অন্য একটি প্রদেশের প্রশাসনিক কার্যক্রমের কেন্দ্র ভোরোনেজের জরুরি মন্ত্রণালয়ের একজন কর্মকর্তার বরাত দিয়ে সংবাদ সংস্থা তাস বলেছে, প্রদেশে দুটি বিস্ফোরণের শব্দ শোনা গেছে। কর্তৃপক্ষ এই ঘটনার তদন্ত শুরু করেছে। এই প্রদেশের সঙ্গে ইউক্রেনের সীমান্ত রয়েছে।

চলতি মাসের শুরুর দিকে বেলগোরোদের একটি জ্বালানি সংরক্ষণাগারে ইউক্রেন হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছিল রাশিয়া। মস্কোর অভিযোগ, হেলিকপ্টার থেকে চালানো হামলায় ওই প্রদেশের কয়েকটি গ্রামে অগ্নিকাণ্ড ঘটে।

রাশিয়ার বেলগোরোদ প্রদেশের সঙ্গে ইউক্রেনের লুহানস্ক, সুমি এবং খারকিভ অঞ্চলের সীমান্ত রয়েছে। গত ২৪ ফেব্রুয়ারি রাশিয়ার হামলা শুরুর পর ইউক্রেনের এই তিন অঞ্চলে তীব্র লড়াই চলছে।
সূত্র: রয়টার্স।

news24bd.tv/আলী

;