হজ ফ্লাইট শুরু ৩১ মে
হজ ফ্লাইট শুরু ৩১ মে

সংগৃহীত ছবি

হজ ফ্লাইট শুরু ৩১ মে

অনলাইন ডেস্ক

এবার হজ ফ্লাইট শুরুর সম্ভাব্য তারিখ আগামী ৩১ মে। হজে যেতে হাজিদের ১ লাখ ৪০ হাজার টাকা ভাড়া দিতে হবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুর আলী।

বুধবার (২৭ এপ্রিল)  দুপুরে সচিবালয়ে হজ সংক্রান্ত এক বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি। এ সময় বিমান সচিব মোকাম্মেল হোসেন উপস্থিত ছিলেন।

তিনি বলেন, করোনার কারণে ২০১৯ সালের পরে আর হজ হয় নাই। এ বছর আশার আলো আমরা দেখতে পারছি। তাই অত্যন্ত দ্রুততম সময়ের মধ্যে আমাদের এ কাজগুলো করতে হবে। আমরা ৯ মাস আগে থেকেই প্রস্তুতি নেই। কিন্তু এ বছর মাত্র এক মাস সময় পাচ্ছি। আগামী ৩১ মে থেকে হজের প্রথম ফ্লাইট শুরু হতে পারে আমরা সে রকম ধারণা করছি। এ সময়ের ভেতরে যাতে আলোচনা করে সব কাজ করতে পারি সে বিষয়ে আলোচনা করেছি।

আজকের সভায় আমরা কিছু সিদ্ধান্ত নিয়েছি জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, আমাদের ডেডিকেটেড ফ্লাইট থাকবে ২ টি। পৃথিবীর সবচেয়ে বড় বিমানের মধ্যে গত বছরও হাজিদের নেওয়া হয়েছে। এ বছরও নেওয়া হবে। এ বছরও ৭৭৭ ডেডিকেটেড ফ্লাইট হিসেবে নেবো।

সচিবালয়ে অনুষ্ঠিত হওয়া ওই সভায় উপস্থিত ছিলেন হাবের মহাসচিব শাহাদাত হোসেন তসলিম। তিনি জানান, হাব এবং ধর্ম মন্ত্রণালয়ের হজযাত্রীদের বিমান ভাড়ার প্রস্তাব ছিল এক লাখ ২৫ হাজার টাকা। বিমান মন্ত্রণালয়কে অনুরোধ করা হয়েছে ভাড়া আরও কমানোর জন্য।

news24bd.tv/আলী

;