নারায়ণগঞ্জে ফারুক হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন
নারায়ণগঞ্জে ফারুক হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন

প্রতীকী ছবি

নারায়ণগঞ্জে ফারুক হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন

অনলাইন ডেস্ক

নারায়ণগঞ্জে ফারুক হোসেন নামে একজনকে বাড়ি থেকে ডেকে নিয়ে গলাকেটে হত্যার ঘটনায় দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে আরও ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার দুপুরে নারায়ণগঞ্জ অতিরিক্ত দায়রা জজ ১ম আদালতের বিচারক শেখ রাজিয়া সুলতানা এই আদেশ প্রদান করেন। এ সময় আরও তিনজনকে বেকসুর খালাস প্রদান করা হয়েছে।

 

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- মো. আলমগীর হোসেন ও মো. মাসুম ওরফে ফালান। তারা দুইজনেই রূপগঞ্জের চনপাড়া পুনর্বাসন কেন্দ্রের বাসিন্দা। এদের মধ্যে মাসুম ওরফে ফালান পলাতক রয়েছে।  

বেকসুর খালাসপ্রাপ্তরা হলেন- মো. মনির হোসেন ওরফে খাজু মনির, মো. কালু ও মো. রুবেল। তাদের মধ্যে মনির হোসেন ওরফে খাজু মনির ছাড়া সকলেই পলাতক রয়েছে।  

আদালতের পিএ আতাউর রহমান জানান, সাক্ষীদের তথ্য প্রমাণের ভিত্তিতে অভিযোগ প্রমাণিত হওয়ায় দুইজনকে যাবজ্জীবন এবং তিনজনের বিরুদ্ধে অপরাধ প্রমাণিত হওয়ায় তাদেরকে বেকসুর খালাস দেয়া হয়।  

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আব্দুর রহিম জানান, ২০০৯ সালে ১৮ এপ্রিল বিকেলে যাত্রাবাড়ি যাওয়ার কথা বলে রূপগঞ্জের চনপাড়া পুনর্বাসন কেন্দ্রের বাসিন্দা মো. সামসুল হকের ছেলে ফারুক হোসেনকে প্রতিবেশী মো. মাসুফ ওরফে ফালান মিয়া ডেকে নিয়ে যায়।  

এরপর থেকে ফারুক হোসেন নিখোঁজ ছিল। পরে ১৯ এপ্রিল শীতলক্ষ্যার তীরে তার গলাকাটা লাশ উদ্ধার করা হয়। এই ঘটনায় মামলা দায়ের করলে আদালত বিচারিক কার্যক্রম শেষে রায় প্রদান করেছেন। রায়ে বাদীপক্ষ সন্তোষ প্রকাশ করেন।

news24bd.tv/কামরুল 

;