মুস্তাফিজ ঝলকে কলকাতাকে হারাল দিল্লী
মুস্তাফিজ ঝলকে কলকাতাকে হারাল দিল্লী

সংগৃহীত ছবি

মুস্তাফিজ ঝলকে কলকাতাকে হারাল দিল্লী

অনলাইন ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ৪১তম ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে ৪ উইকেটে হারিয়ে জয়ের ধারায় ফিরেছে বাংলাদেশি ক্রিকেটার মুস্তাফিজুর রহমানের দল দিল্লী ক্যাপিটালস। কুলদীপ যাদব ও মুস্তাফিজুর রহমানের বোলিং তোপে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৬ রানের বেশি করতে পারেনি কলকাতা। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াসে টস জিতে ফিল্ডিং বেছে নিয়ে দিল্লি অধিনায়ক রিশভ পন্ত মুস্তাফিজের হাতে বল তুলে দেন। প্রতিদিনের মতো ফিজও আস্থার প্রতিদান দেন।

প্রথম ওভারে তিনি খরচ করেন মাত্র ২ রান। নিজের দ্বিতীয় ওভার শেষে তার ব্যয় করা রানের সংখ্যা ছিল ৭। পরের দুই ওভারে ১১ রান দিয়ে টাইগার পেসার শিকার করেন ৩ উইকেট, তার সামনে সুযোগ ছিল হ্যাটট্রিক করারও।

মুস্তাফিজ যেমন কার্যকরী বোলিং করেছেন তেমনি কুলদীপ যাদবও ছিলেন সেরা ফর্মে। ৩ ওভারে ১৪ রান দিয়ে ৪ উইকেট শিকার করেন তিনি। মূলত কুলদীপই কলকাতার ইনিংসে ধস নামান।

১৪৭ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে শূন্য রানে পৃথ্বী শো’কে হারিয়ে ফেলে দিল্লী। ইনিংস বড় করতে পারেননি করোনাকে হারিয়ে একাদশে ফেরা মিচেল মার্শও। তৃতীয় উইকেটে বিপর্যয় প্রতিরোধ করেন ডেভিড ওয়ার্নার ও ললিত যাদব। ওয়ার্নার ২৬ বলে ৪২ ও ললিত ২৯ বলে ২২ রান করে বিদায় নিলে দিল্লী আবারও বিপাকে পড়ে যায়। রিশভ পান্টের বিদায়ের পর অক্ষর প্যাটেল আগ্রাসী ব্যাটিংয়ের চেষ্টা করলেও ১৭ বলে ২৪ রান করে থামতে হয় তাকে।

তবে রভম্যান পাওয়েল দলকে পথ হারাতে দেননি। ১৬ বলে ৩৩ রানে অপরাজিত থেকে ১ ওভার হাতে রেখেই দলের জয় নিশ্চিত করেন তিনি। ১৪ বলে ৮ রান করে অপরাজিত থাকেন শার্দূল ঠাকুর। কলকাতার পক্ষে উমেশ যাদব শিকার করেন তিনটি উইকেট।

সংক্ষিপ্ত স্কোর
টস : দিল্লী ক্যাপিটালস

কলকাতা নাইট রাইডার্স : ১৪৬/৯ (২০ ওভার)
নিতিশ ৫৭, আইয়ার ৪২
কূলদীপ ১৪/৪, মুস্তাফিজ ১৮/৩

দিল্লী ক্যাপিটালস : ১৫০/৬ (১৯ ওভার)
ওয়ার্নার ৪২, পাওয়েল ৩৩*, অক্ষর ২৪
উমেশ ২৪/৩, নারাইন ১৯/১

ফল : দিল্লী ক্যাপিটালস ৪ উইকেটে জয়ী।

news24bd.tv/আলী