এবার ঈদে মানুষ তেমন একটা ভোগান্তিতে পড়বে না : কাদের

ফাইল ছবি

এবার ঈদে মানুষ তেমন একটা ভোগান্তিতে পড়বে না : কাদের

অনলাইন ডেস্ক

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এবার ঈদে মানুষ তেমন একটা ভোগান্তিতে পড়বে না। মহাসড়কের অবস্থার অতীতের চেয়ে অনেক ভালো। আজ শুক্রবার রাজধানীর গাবতলি বাস টার্মিনাল পরিদর্শন শেষে মহাসড়কের পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।  

ওবায়দুল কাদের বলেন, কোনো মানুষের যাতে রাস্তায় কষ্ট না হয় প্রধানমন্ত্রী সে ব্যাপারে নির্দেশ দিয়েছেন।

খোঁজ রাখছেন। যাদের যা দায়িত্ব তা পালন করলে ঈদ যাত্রা ভাল হবে।  

তিনি বলেন, এবার সড়ক অতীতের যেকোনো সময়ের চেয়ে ভালো আছে। গাজীপুরে সড়কে যে সংকট ছিল, এবার আর সেই সংকট থাকবে না।

উত্তরবঙ্গের সড়কে ঈদের সময় যে সমস্যা হয়, সেটাও আমরা উত্তরণ করেছি। কাজেই সেখানেও কোন সংকট হবে বলে মনে হয় না।  

বাস মালিকদের উদ্দেশ্য করে এসময় ওবায়দুল কাদের বলেন, সারা বছর আপনারা আয় করেন, ঈদের সময় আমি জানি ফেরার সময় কোন যাত্রী থাকে না। গত দুই বছর মানুষ মহামারীর কারনে বিচ্ছিন্নভাবে ঘরমুখো ছিল। তাই এবার অনেকেই বাড়ি যাচ্ছেন ঈদ পালন করতে। আমি বলব জাতীয় স্বার্থে আপনারা বিষয়টি দেখবেন, ত্যাগ স্বীকার করবেন।  

সেতুমন্ত্রী আরও বলেন, পরিবহনের সবাই যদি সচেতন হন, রং সাইডে গাড়ি যদি না চালান, একটু ভির হলেই দেখা যায়, অনেকেই রং সাইডে চলে যান। রং সাইডে দুই চারটা গাড়ি গেলেই পুরো রাস্তায় যানজট লেগে যায়। যার যে দায়িত্ব সেটা যথাযথ ভাবে পালন করা হলে, এবারের ঈদ যাত্রা অনেকটাই ভালো হবে।

ঈদের পর সরকার পতনে বিশ দলীয় জোটের আন্দোলন এবং নির্বাচনকালীন অন্তবর্তী তত্ত্বাবধায়ক সরকার গঠন নিয়ে আওয়ামী লীগের অবস্থান জানতে চাইলে তিনি বলেন বিএনপি পথ হারানো পথিক। পথ হারালে যা হয় তাই হয়েছে। তারা আসলে কি চায় তারা তা জানে না। তাদের ঐক্যের লেজেগোবরে অবস্থা। তাদের প্রধানমন্ত্রী কে হবে সেই প্রশ্ন রাখেন ওবায়দুল কাদের।  

তিনি আরও বলেন, বিএনপি সরকার পতনের আন্দোলন দেখতে দেখতে ১৩ বছর কেটেছে।

news24bd.tv/কামরুল