ক্রিকেটার রুবেলের পরিবারকে ঈদ উপহার দিলেন মেয়র আতিক
ক্রিকেটার রুবেলের পরিবারকে ঈদ উপহার দিলেন মেয়র আতিক

সংগৃহীত ছবি

ক্রিকেটার রুবেলের পরিবারকে ঈদ উপহার দিলেন মেয়র আতিক

অনলাইন ডেস্ক

দীর্ঘ সাড়ে তিন বছর ব্রেন টিউমার ও ক্যান্সারের সঙ্গে যুদ্ধ করে পৃথিবী থেকে বিদায় নিয়েছেন বাংলাদেশের সাবেক ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল। পরবর্তীতে বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হোন সাবেক এই বাঁহাতি অলরাউন্ডার। তবে বনানীর কবরস্থানে সাধারণ কবর হিসেবে জায়গা পান রুবেল।

পরবর্তীতে রুবেলের কবর স্থায়ীকরণের জন্য আবেদন করেন এই ক্রিকেটারের স্ত্রী ফারহানা রুপা চৈতি।

সেই আবেদনে সাড়া দিয়ে রুবেলের কবর স্থায়ীকরণের বিষয় নিশ্চিত করেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম।  

এবার এই মেয়র রুবেলের পরিবারের জন্য ঈদ উপহার নিয়ে হাজির হয়েছেন রুবেলের বাসায়। সেখানে ঈদ উপহার দিতে এসে উত্তরের মেয়র জানিয়েছেন, রুবেলের পরিবারের জন্য যা যা প্রয়োজনীয় সব করে দিবেন তিনি।

এছাড়াও মেয়র আতিকুল জানিয়েছেন, রুবেলের কবর স্থায়ীত্বকরণের জন্য প্রায় দেড় কোটি টাকা খরচ করতে হতো। তবে রুবেলের স্ত্রীর আকুতি রক্ষার্থে মেয়রের পক্ষ থেকে রুবেলের কবর নিজ উদ্যোগে স্থায়ীকরণ করে দেবে সিটি কর্পোরেশন। রুবেলের বাসার নিচে এক সংবাদ সম্মেলনে এমন তথ্য জানান মেয়র আতিকুল।

এদিন রুবেলের পরিবারের জন্য ঈদ উপহার নিয়ে যান মেয়র আতিকুল। তিনি রুবেলের সন্তান রুশদানের জন্য ক্রিকেট খেলার সরঞ্জামও নিয়ে হাজির হোন। এছাড়াও বিভিন্ন খাদ্যসামগ্রী এবং পোষাকও উপহার দেন আতিকুল ইসলাম।

উত্তরের এই মেয়র বলেন, ‘আমি মক্কায় ওমরাহ করতে গিয়েছিলাম। সেখানে আমি জানতে পারি রুবেল মারা গেছেন। আসলে রুবেল একজন ক্রীড়াযোদ্ধা ছিলেন। খেলা প্রেমিক ছিলেন, খেলা পাগল ছিলেন। তবে সবার উপরে ভালো ছেলে ছিলেন।

ক্রিকেটের জন্য, খেলার জন্য জীবনে অনেক ত্যাগ স্বীকার করেছেন। বাংলাদেশ ক্রিকেটের যে সুনাম সেটার পেছনেও অবদান রয়েছে রুবেলের। ’

এরপরই রুবেলের কবরের বিষয়ে বলতে গিয়ে মেয়র আতিকুল আরও যোগ করেন, ‘ওর পরিবার যেন একটুও বিচলিত না হয়, যে আমরা কোথায় মাটি দিব। এখানে সাধারণ যে কবর সেটা স্থায়ী করতে খরচ করতে হয় দেড় কোটি টাকা। তবে রুবেল তো অসাধারণ।

সাধারণ কবর স্থায়ীকরণ একটা চ্যালেঞ্জিং ব্যাপার। তবে এক ফোঁটা কবরের জায়গা কী নির্ধারিত হবে না রুবেলের জন্য; রুবেলের স্ত্রীর এমন আকুতি আমি দেখিছি। সেটা আমাকে স্পর্শকাতর করে তুলেছে। এরপরে ওর কবর স্থায়ীকরণ করতে যা যা করা লাগে আমরা করব ইনশাল্লাহ। ইনশাআল্লাহ এটাকে আমি স্থায়ীকরণ করে দিব। ’

news24bd.tv/কামরুল