সুখবর দিল আবহাওয়া অফিস
সুখবর দিল আবহাওয়া অফিস

প্রতীকী ছবি

সুখবর দিল আবহাওয়া অফিস

অনলাইন ডেস্ক

রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় তীব্র গরমে অতিষ্ঠ মানুষ। এই গরম আরও দুই দিন থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আজ শুক্রবার আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে এ কথা বলা হয়েছে।

২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, গোপালগঞ্জ, রাঙামাটি, চাঁদপুর, মৌলভীবাজার, রাজশাহী, বরিশাল, পটুয়াখালী জেলায় এবং খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে।

এ তাপপ্রবাহ অব্যাহত থাকবে এ সময়।

পূর্বাভাসে আরও বলা হয়েছে, দেশের বিভিন্ন স্থানে এখন বইছে মৃদু তাপপ্রবাহ। দুই দিন পর বৃষ্টির সম্ভাবনা রয়েছে, এতে তাপমাত্রা কিছু কমতে পারে।

কুমিল্লা অঞ্চলসহ রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, ঢাকা ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়ার সঙ্গে প্রবল বিজলি চমকানোসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে বলেও জানায় আবহাওয়া অফিস।  

এ ব্যাপারে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ খন্দকার হাফিজুর রহমান বলেন, মৃদু তাপ্রবাহ আরও দুই দিন থাকতে পারে। এরপর বৃষ্টির সম্ভাবনা আছে। বৃষ্টির পর তাপমাত্রা সহনীয় হতে পারে।

গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে ৮ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ২৩ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

news24bd.tv/রিমু