বিদেশ সফরে গিয়ে তোপের মুখে পাকিস্তানের প্রধানমন্ত্রী
বিদেশ সফরে গিয়ে তোপের মুখে পাকিস্তানের প্রধানমন্ত্রী

সংগৃহীত ছবি

বিদেশ সফরে গিয়ে তোপের মুখে পাকিস্তানের প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

শপথ নেওয়ার পর প্রথম বিদেশ সফরে যান পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। তবে প্রথম বিদেশ সফরেই বিড়াম্বনায় পড়েছেন তিনি। বৃহস্পতিবার সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান বিন আব্দুল আজিজের আমন্ত্রণে শাহবাজ শরিফ ও তার প্রতিনিধিদলের সদস্যরা তিন দিনের জন্য সৌদি আরব যান। সৌদি আরবের মসজিদ-ই-নববীতে যাওয়ার পর শাহবাজ বিক্ষোভকারীদের রোষের মুখে পড়েন।

এসময় বিভিন্ন শ্লোগান ও তাদের চোর বলে আ্যাখায়িত করেছেন বিক্ষোভকারীরা।

জিও নিউজের এক প্রতিবেদনে এসব তথ্য বলা হয়েছে।  

প্রতিবেদনে বলা হয়, এ সফরে পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের সাথে ছিলেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো-জারদারি, প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ, অর্থমন্ত্রী মিফতাহ ইসমাইল, তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব, শাহজাইন বুগতি, মহসিন দাওয়ার, খালিদ মকবুল সিদ্দিকী, চৌধুরী সালিক। এছাড়া শাহবাজ শরিফের চারজন কর্মচারীও সফরসঙ্গী ছিলেন।

এতে আরও বলা হয়, সৌদি আরবে যাওয়ার পর শাহবাজ শরিফ ও তার প্রতিনিধিদলের সদস্যরা মদিনায় হজরত মোহাম্মদ (সা:) এর কবর জিয়ারত করেন এবং মসজিদ-ই-নববীতে যান।

শাহবাজ শরিফ ও তার প্রতিনিধিদলের সদস্যরা সজিদ-ই-নববীতে প্রবেশ করা মাত্রই তাদের বিরুদ্ধে শ্লোগান দিতে থাকেন সেখানে অবস্থান করা পাকিস্তানি বিক্ষোভকারীরা। শাহবাজ শরিফকে দেখার পর তারা তাকে চোর বলে অভিহিত করে জোরে শ্লোগান দিতে থাকেন।

news24bd.tv/রিমু