জুনে ৫ বছরের শিশুদের টিকা প্রদান : স্বাস্থ্যমন্ত্রী 
জুনে ৫ বছরের শিশুদের টিকা প্রদান : স্বাস্থ্যমন্ত্রী 

ফাইল ছবি

জুনে ৫ বছরের শিশুদের টিকা প্রদান : স্বাস্থ্যমন্ত্রী 

অনলাইন ডেস্ক

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন, ৫ থেকে ১২ বছর বয়সী সব শিশুকে করোনার টিকা দেওয়া হবে। আগামী জুনের মাঝামাঝি সময়ে এ টিকা কার্যক্রম শুরু হবে বলেও জানান তিনি।

আজ শুক্রবার সন্ধ্যায় মানিকগঞ্জের গড়পাড়ার শুভ্র সেন্টারে আয়োজিত এক ইফতার ও দোয়া মাহফিলের অনুষ্ঠানে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

তিনি বলেন, '৫ বছর থেকে ১২ বছর বয়সী শিশুদের জন্য ফাইজারের টিকা প্রস্তুত করা হয়েছে।

মায়েদের দাবির পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ব্যবস্থা করেছেন'।

তিনি আরও বলেন, 'দেশের অধিকাংশ মানুষকে টিকা দেওয়া হয়েছে। এখন সকলকে বুস্টার ডোজ নেওয়ার আহ্বান জানাচ্ছি'।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, 'দেশে এখন করোনার মৃত্যুশূন্য অবস্থা রয়েছে। এ জন্য দেশের মানুষ স্বস্তিতে ঈদযাত্রা করতে পারছে। সুন্দরভাবে ঈদ করতে পারবে। করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রীর সুপরিকল্পিত ও সময়োপযোগী পদক্ষেপ বিশ্বের কাছ থেকে সুমান অর্জন করেছে। দেশের আর্থিক অবস্থাও ভালো'।

এ সময় জেলা প্রশাসক আব্দুল লতিফ, পুলিশ সুপার গোলাম আজাদ খান, জেলা পরিষদের প্রশাসক গোলাম মহীউদ্দিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সালামসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস ধরা পড়ে। এরপর ধীরে ধীরে তা ছড়িয়ে পড়ে সারাবিশ্বে। মহামারি করোনাভাইরাস এখন পর্যন্ত সারাবিশ্বে তান্ডব চালিয়ে যাচ্ছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করেছে।

news24bd.tv/রিমু