এবারের ঈদযাত্রা স্বস্তির : ওবায়দুল কাদের
এবারের ঈদযাত্রা স্বস্তির : ওবায়দুল কাদের

ফাইল ছবি

এবারের ঈদযাত্রা স্বস্তির : ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক

অন্য যে কোনো সময়ের চেয়ে এবার ঈদযাত্রা স্বস্তিকর বলে দাবি করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ শনিবার রাজধানীর গাবতলী বাস টার্মিনাল পরিদর্শন করে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

সেতুমন্ত্রী জানান, মহাসড়কের অবস্থা অতীতের যেকোনো সময়ের চেয়ে ভালো।

মন্ত্রী আরও বলেন, কোনো মানুষের যাতে রাস্তায় কষ্ট না হয় প্রধানমন্ত্রী সে ব্যাপারে নির্দেশ দিয়েছেন।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজট নেই দাবি করে সেতুমন্ত্রী বলেন, উত্তরাঞ্চলে যাতায়াতে কিছুটা সমস্যা হচ্ছে, তা পাটুরিয়ায় ফেরিতে ধীর গতির কারণে। নৌ ও রেল পথেও কোনো সমস্যা নেই বলে দাবি করেন তিনি।

ঈদযাত্রায় অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে নজরদারি বাড়াতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

অতিরিক্ত ভাড়ার বিষয়ে তিনি বলেন, অতিরিক্ত ভাড়া নেওয়ার কারণে গতকাল (শুক্রবার) চারটি কাউন্টারকে জরিমানা করা হয়েছে। বাস টার্মিনালগুলোতে বিআরটিএর ভ্রাম্যমাণ আদালত আছে। যাত্রীদের অভিযোগ পেলে তারা ব্যবস্থা নিচ্ছে।

শনিবারও গাবতলীতে বেশ কয়েকটি পরিবহনে ‘দ্বিগুণ’ ভাড়া আদায় করা হচ্ছে এ ব্যাপারে কোনো ব্যবস্থা নেওয়া হবে কি না, সাংবাদিকদের এমন প্রশ্নে তিনি বলেন, 'অভিযোগ যেহেতু এসেছে, সেটা মিথ্যা মনে করার অবকাশ নেই। ঘটনা ঘটেছে বলেই অভিযোগ আসছে। আমি বিআরটিএর চেয়ারম্যানকে এখনই বলে দিচ্ছি অতিরিক্ত ভাড়ার বিষয়ে নজরদারি বাড়াতে'।

news24bd.tv/রিমু 

;