সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯ | আপডেট ১৪ মিনিট আগে

বিএফইউজের নির্বাচনের স্থগিত আদেশ প্রত্যাহার

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

 বিএফইউজের নির্বাচনের স্থগিত আদেশ প্রত্যাহার

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাচন স্থগিতের আদেশ প্রত্যাহার করা হয়েছে। সোমবার (৯ জুলাই) ঢাকার প্রথম শ্রম আদালতের চেয়ারম্যান ড. শাজাহানের আদালত এ আদেশ প্রত্যাহার করেন। ফলে নির্বাচন অনুষ্ঠানে কোনো বাধা থাকছে না।

এদিন বিএফইউজে নির্বাচন কমিশনের চেয়ারম্যান আলমগীর হোসেনের পক্ষে তার আইনজীবী অ্যাডভোকেট মবিনুল ইসলাম সমনের জবাব দাখিল এবং নির্বাচন স্থগিতের আদেশ প্রত্যাহারের আবেদন করেন।

এসময় অ্যাডভোকেট মবিনুল ইসলাম বলেন, ‘আমাদের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে- ভোটার তালিকা থেকে ২৬ জনকে বাদ দেয়া হয়েছে। অভিযোগটি সঠিক নয়। যাদের বাদ দেয়ার কথা বলা হয়েছে, তারা কোনো না কোনোভাবে ভোটার তালিকায় রয়েছেন। তাছাড়া শ্রম অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী আমরা নির্বাচন পরিচালনা করছি।’

এই আবেদনের পরিপ্রেক্ষিতে নির্বাচন স্থগিতের আদেশ প্রত্যাহার করেন ঢাকার প্রথম শ্রম আদালত।

এছাড়াও নির্বাচন স্থগিতের আদেশ প্রত্যাহার চেয়ে শ্রম আদালতে আবেদন করেন বিএফইউজে'র সভাপতি পদপ্রার্থী মোল্লা জালাল।

গত বৃহস্পতিবার (৫ জুলাই) শ্রম আদালতে সাংবাদিক খায়রুল আলম ও সেবিকা রানীর করা মামলার পরিপ্রেক্ষিতে ঢাকার প্রথম শ্রম আদালতের চেয়ারম্যান ড. শাজাহান এ নির্বাচন স্থগিতের আদেশ দিয়েছিলেন।

মামলায় বাদী পক্ষ অভিযোগ করেন- ভোটার তালিকা থেকে ২৬ জনকে বাদ দেয়া হয়েছে, যা শ্রম আইনের লঙ্ঘন। অপরদিকে ২০০ জনকে সদস্যপদ দেয়া থেকে বঞ্চিত করা হয়েছে। এ বিষয়ে তারা একটি অভিযোগ করেছেন, যা এখনও মীমাংসা হয়নি। তাই তারা নির্বাচন স্থগিত চান। তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত নির্বাচন স্থগিত করে ৭ দিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দিয়েছিলেন।

উল্লেখ্য, শুক্রবার (৬ জুলাই) জাতীয় প্রেস ক্লাবে এ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

মন্তব্য