‘দুঃসাহস দেখালে তেল আবিব মুছে দেওয়া হবে’

আয়াতুল্লাহ সাইয়্যেদ আহমাদ খাতামি।

‘দুঃসাহস দেখালে তেল আবিব মুছে দেওয়া হবে’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

শত্রুদের ষড়যন্ত্র মোকাবেলার শক্তি ইরানের রয়েছে বলে জানিয়েছেন দেশটির বিশেষজ্ঞ পরিষদের মুখপাত্র আয়াতুল্লাহ সাইয়্যেদ আহমাদ খাতামি।

তিনি বলেছেন, নানা ক্ষেত্রের পাশাপাশি ইরান দূরপাল্লার ক্ষেপণাস্ত্র তৈরির ক্ষেত্রেও ব্যাপক সাফল্য অর্জন করেছে। দুঃসাহস দেখালে ইরান ক্ষেপণাস্ত্রের সাহায্যে দখলদার ইসরাইলের তেল আবিব ও হাইফা মাটির সঙ্গে মিশিয়ে দেবে বলে তিনি হুঁশিয়ারি উচ্চারণ করেন।

আরও পড়ুন: ইসরাইল ‘দুর্বৃত্ত’, অবৈধ রাষ্ট্র: ইরান

আহলে বাইতের ষষ্ঠ ইমাম জাফর সাদেক (আ.)'র শাহাদাৎবার্ষিকীর এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ইসলামি শাসন ব্যবস্থাই হচ্ছে ইরানের সঙ্গে সাম্রাজ্যবাদীদের শত্রুতার মূল কারণ উল্লেখ করে তিনি বলেন, আমেরিকারও এ বিষয়টি জেনে রাখা উচিত। কারণ ইসরাইলকে রক্ষা করাই আমেরিকার প্রধান লক্ষ্য।

শত্রুরা ইরানের ইসলামি বিপ্লব এবং ধর্মীয় শাসন ব্যবস্থাকে ক্ষতিগ্রস্ত করতে চায় জানিয়ে ইরানের এই প্রভাবশালী আলেম বলেন, ইরানের বিরুদ্ধে সাম্রাজ্যবাদীদের অর্থনৈতিক যুদ্ধ প্রকাশ্য রূপ নিয়েছে। তবে ইরানি জাতি সাদ্দামের চাপিয়ে দেওয়া আট বছরের যুদ্ধের মতো এবারও ন্যূনতম শক্তি ও সামর্থ্য ব্যবহার করে জয়ী হবে।

আরও পড়ুন: ‘আজানের চেয়ে বড় কোনো ব্রেকিং নিউজ নেই’

কোনো ষড়যন্ত্রই কাজে আসবে না হুঁশিয়ারি দিয়ে এ নেতা বলেন, ইসলামের শত্রুরা কখনোই ভাবতেই পারেনি ইরানের ইসলামি বিপ্লব ৪০তম বার্ষিকী উদযাপন করতে পাবে। তারা বিপ্লবের পর থেকেই সর্বশক্তি দিয়ে ইরানের বিরুদ্ধে ষড়যন্ত্র চালিয়ে আসছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর