বঙ্গবন্ধু সেতুতে ৪ দিনে পৌনে ১২ কোটি টাকার টোল আদায়
বঙ্গবন্ধু সেতুতে ৪ দিনে পৌনে ১২ কোটি টাকার টোল আদায়

বঙ্গবন্ধু সেতুতে ৪ দিনে পৌনে ১২ কোটি টাকার টোল আদায়

অনলাইন ডেস্ক

বঙ্গবন্ধু সেতু দিয়ে গত চারদিনে এক লাখ ৫৩ হাজার ৩২৭টি যানবাহন পারাপার হয়েছে। গত বৃহস্পতিবার সকাল ৬টা থেকে আজ সোমবার সকাল ৬টা পর্যন্ত ছোট-বড় বিভিন্ন ধরনের এসব যানবাহন পারাপার হয়। এর ফলে টোল আদায় হয়েছে ১১ কোটি ৭০ লাখ ২০ হাজার ৭৫০ টাকা।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ জানায়, গতকাল রোববার সকাল ৬টা থেকে আজ সোমবার সকাল ৬টা পর্যন্ত সেতুর ওপর দিয়ে ৩৪ হাজার ১৩৭টি যানবাহন পারাপার হয়েছে।

এর ফলে টোল আদায় হয়েছে দুই কোটি ৫৯ লাখ ৯৯ হাজার ৮০০ টাকা। ঢাকাগামী ১০ হাজার ৩০টি যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয় ৭৮ লাখ ৪৮ হাজার ৫০০ টাকা। উত্তরবঙ্গগামী ২৪ হাজার ১০৭টি যানবাহন পারাপার হয়। আর এতে টোল আদায় হয় এক কোটি ৮১ লাখ ৫১ হাজার ৩০০ টাকা।

গত বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত ৩৩ হাজার ৭৩৪টি যানবাহন পারাপার হয়, টোল আদায় হয় দুই কোটি ৭৭ লাখ ২৯ হাজার ৫০০ টাকা। এদিন ঢাকাগামী ১৪ হাজার ৮২৭টি যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয় এক কোটি ৩৮ লাখ ৪৩ হাজার ৫৫০ টাকা। উত্তরবঙ্গগামী ১৮ হাজার ৯০৭টি যানবাহন যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয় এক কোটি ৩৮ লাখ ৮৫ হাজার ৯৫০ টাকা।

এর আগে শুক্রবার সকাল ৬টা থেকে শনিবার সকাল ৬টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু দিয়ে ৪২ হাজার ১৯৯টি যানবাহন পারাপার হয়। এর ফলে টোল আদায় হয় তিন কোটি ১৮ লাখ ৮ হাজার টাকা। এর ফলে সেতু কর্তৃপক্ষ টোল আদায়ে নতুন রেকর্ড অর্জন করেছিলো। এ সময় উত্তরবঙ্গগামী ২৫ হাজার ৭৮১টি যানবাহন পারাপার হয়। আর এতে টোল আদায় হয় এক কোটি ৭৭ লাখ ২৯ হাজার ৫০ টাকা। ঢাকাগামী ১৬ হাজার ৪১৮টি যানবাহন যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয় এক কোটি ৪০ লাখ ৭৮ হাজার ৯৫০ টাকা।

অন্যদিকে শনিবার সকাল ৬টা থেকে রোববার সকাল ৬টা পর্যন্ত সেতুর ওপর দিয়ে ৪৩ হাজার ২৫৭টি যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয় তিন কোটি ১৪ লাখ ৮৩ হাজার ৪৫০ টাকা। ঢাকাগামী ১৬ হাজার ২৫৪টি যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয় এক কোটি ৩০ লাখ ২৪ হাজার ২৫০ টাকা। উত্তরবঙ্গগামী ২৬ হাজার ৯৬৮টি যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয় এক কোটি ৮৪ লাখ ৫৯ হাজার ২০০ টাকা।  

news24bd.tv/desk