মানুষকে নির্জন জায়গা এড়িয়ে চলার পরামর্শ পুলিশের
মানুষকে নির্জন জায়গা এড়িয়ে চলার পরামর্শ পুলিশের

মানুষকে নির্জন জায়গা এড়িয়ে চলার পরামর্শ পুলিশের

তালুকদার বিপ্লব

ঈদের বন্ধে রাজধানীর নিরাপত্তা নিশ্চিতে বিভিন্ন পয়েন্টে পুলিশের টহল বাড়ানো হয়েছে বলে জানান ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার হাফিজ আক্তার। এসময় ফাঁকা ঢাকায় সাধারণ মানুষকে নির্জন জায়গা এড়িয়ে চলতে এবং দুর্ঘটনা এড়াতে দ্রুত গতিতে যানবাহন না চালানোর পরামর্শও দেন তিনি।

সোমবার ডিএমপির মিডিয়া সেন্টারে সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের ৪ সদস্যকে গ্রেপ্তারের বিষয় সংবাদ ব্রিফিং এ তিনি এসব কথা বলেন।

রাজধানীর বিভিন্ন পয়েন্টে বেড়েছে মোটরসাইকেলে ছিনতাইয়ের ঘটনা।

ছিনতাইকারী দলের সদস্যরা বিভিন্ন এলাকায় পথে পথে ওঁত পেতে থাকে। নির্জনে সুযোগ পেলেই তারা পথচারী, রিকশা আরোহী কিংবা অটোরিকশার যাত্রীদের সর্বস্ব লুটে নেয়। কেউ প্রতিবাদ করলে তাদের আক্রমণের শিকার হতে হয়।

সোমবার ডিএমপির মিডিয়া সেন্টারে তেমন এক ছিনতাই এর  ঘটনা নিয়ে সংবাদ ব্রিফিং করে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের ৪ সদস্যকে গ্রেপ্তারের কথা জানায় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার হাফিজ আকতার।

পুলিশ জানায়, রাজধানীতে সক্রিয় শতাধিক ছিনতাইকারীর তালিকা তৈরি করে তাদের গ্রেপ্তারে অভিযান চলছে। গ্রেপ্তার হওয়া  ছিনতাইকারী দলে একজন টেক্সটাইল ইঞ্জিনিয়ায় রয়েছে। এরা উত্তরা, মিরপুর, গুলশান, রমনা, তেজগাঁও ও ওয়ারীসহ বিভিন্ন  স্থানে দুই দলে ভাগ হয়ে অপরাধ করে আসছিল। তাদের কাজ থেকে ৩৪ লাখ টাকা সহ ছিনতাই কাজে ব্যবহৃত ২টি মোটরসাইকেল সহ মাদক উদ্ধার করা হয়।

হাফিজ আক্তার জানান, ঈদকে ঘিরে রাজধানীর নিরাপত্তা নিশ্চিতে বিভিন্ন পয়েন্টে পুলিশের টহল বাড়ানো হয়েছে। এ সময় ফাঁকা ঢাকার রাস্তায় চলাচলে সাধারণ মানুষকে সতর্ক হওয়ার পরামর্শও দেন তিনি।
news24bd.tv তৌহিদ