ঈদের দিন কি বৃষ্টি হবে? যা জানালো আবহাওয়া অধিদপ্তর

সংগৃহীত ছবি

ঈদের দিন কি বৃষ্টি হবে? যা জানালো আবহাওয়া অধিদপ্তর

অনলাইন ডেস্ক

আগামীকাল (মঙ্গলবার) দেশজুড়ে পালিত হবে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর। তবে এই দিনে আকাশের অবস্থা কেমন থাকবে এটা জানার আগ্রহ সবার। আবহাওয়া অধিদপ্তর আভাস দিয়েছে, ঈদের দিন সারা দেশে বৃষ্টি হতে পারে। এই বৃষ্টি দিনব্যাপী থাকার আশঙ্কাও রয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের এক কর্মকর্তা এসব তথ্য জানিয়েছেন।

জানা গেছে, রংপুর, সিলেট ও ময়মনসিংজেহর অনেক জায়গায় ঝাড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টি হতে পারে। অন্যদিকে, রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হওয়ার আশঙ্কা রয়েছে। রাজধানীতে সকালের দিকে বৃষ্টি হওয়ার আশঙ্কা থাকলেও তা পরিমাণে কম হতে পারে।

তবে বিকেল এবং রাতের দিকে বেশি বৃষ্টি হতে পারে। ’

উত্তরাঞ্চলের বিষয়ে জানতে চাইলে আবহাওয়া দপ্তর জানায়, উত্তরের দিকে সারাদিনই বৃষ্টি হওয়ার আশঙ্কা আছে। তবে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগে একটু বেশি বৃষ্টিপাত হতে পারে। সেই তুলনায় দেশের দক্ষিণে বৃষ্টিপাতের পরিমাণ কম হতে পারে।

আজ সোমবার আবহাওয়ার তথ্য জানিয়ে আবহাওয়া অধিদপ্তর জানায়, আজকের আবহাওয়া স্বাভাবিক থাকবে। বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির আশঙ্কা থাকলেও পরিমাণটা উত্তরের দিকে বেশি। আজ, কাল এবং আগামী পরশুদিন পর্যন্ত বৃষ্টিসহ বজ্রবৃষ্টি থাকবে। ’ ঈদের একদিন পর থেকে তাপমাত্রা আবার বাড়তে থাকবে বলে জানানো হয়।

news24bd.tv/desk