ঈদের সকালে রাজধানীতে ঝড়-বৃষ্টি-বজ্রপাত
ঈদের সকালে রাজধানীতে ঝড়-বৃষ্টি-বজ্রপাত

ঈদের সকালে রাজধানীতে ঝড়-বৃষ্টি-বজ্রপাত

অনলাইন ডেস্ক

পবিত্র ঈদুল ফিতরের দিন রাজধানীর বেশ কিছু এলাকায় ঝড়-বৃষ্টি ও বজ্রপাতের খবর পাওয়া গেছে। এদিন ভোর থেকেই আকাশে মেঘ জমতে থাকে। তবে বৃষ্টির কারণে মানুষ স্বস্তি পেলেও দুর্ভোগে পড়তে হয়েছে। বৃষ্টি হলেও ঈদ জামাতে কোনো বিঘ্ন ঘটেনি।

এদিকে নামাজের পর সকাল সাড়ে নয়টার দিকে আবারও বৃষ্টি শুরু হয়।

সকাল সাড়ে ৮টায় জাতীয় ঈদগাহ ময়দানে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হয়েছে।  

এদিকে সকাল ৭টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হয়। প্রতি বছরের মতো এবারও ঈদের ৫টি জামাত হবে এখানে। বিধিনিষেধের বেড়াজালে গত দুই বছর বন্ধ ছিল কোলাকুলি। অবস্থার পরিবর্তনে বাঁধনহারা আনন্দ উদ্‌যাপনে ফিরে এসেছে ঈদের সেই চিরচেনা রূপ।

এর আগে সোমবার  আবহাওয়া অধিদফতর জানিয়েছিল, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশ এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

ওইদিন আবহাওয়ার পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছিল, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়ার সঙ্গে প্রবল বিজলী চমকানোসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এর ফলে সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। তবে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

news24bd.tv তৌহিদ

;