মালিকের গরু বিক্রি করে শ্রমিকদের বেতন পরিশোধ
মালিকের গরু বিক্রি করে শ্রমিকদের বেতন পরিশোধ

মালিকের গরু বিক্রি করে শ্রমিকদের বেতন পরিশোধ

অনলাইন ডেস্ক

গাজীপুর মহানগরীর ভোগড়া এলাকায় ‘জিম অ্যান্ড জেসি কম্পোজিট লিমিটেড’ নামে একটি পোশাক কারখানা মালিক বেতন পরিশোধ না করে আত্মগোপনে চলে যাওয়ায় তার গরু বিক্রি করে শ্রমিকদের বেতন দিয়েছে প্রশাসন।

রোববার (১ মে) দুপুরে গাজীপুর জেলা প্রশাসন ও পুলিশের উদ্যোগে কারখানা মালিকের খামারের গরু বিক্রি করে শ্রমিকদের আংশিক বেতন পরিশোধ করা হয়।

জানা গেছে, জিম অ্যান্ড জেসি কম্পোজিট লিমিটেড কারখানার শ্রমিকরা এপ্রিলের বেতন ও ঈদ বোনাসের দাবিতে ৩০ এপ্রিল থেকে কারখানার ভেতর অবস্থান ধর্মঘট করছিলেন। এ পরিস্থিতিতে শ্রমিকদের বোনাস দিতে রোববার ১০ লাখ টাকা কারখানার মালিককে ধার দেয় বিকেএমইএ।

এছাড়া শ্রমিকদের উপস্থিতিতে কারখানার কাছে অবস্থিত কারখানার মালিকের গরুর খামারের ৯টি গরু বিক্রি করে পাওয়া যায় ৭ লাখ ৫০ হাজার টাকা। মালিকের নিজস্ব ৪ লাখ ৮৯ হাজার টাকাসহ সর্বমোট ২২ লাখ ৩৯ হাজার টাকার ব্যবস্থা করা হয়। পরে কারখানার ৫৪৪ জন শ্রমিকদের প্রত্যেককে থোক বরাদ্দ হিসেবে ৪ হাজার টাকা করে দেওয়া হয়।

কারখানার হিসাবরক্ষণ কর্মকর্তা মোফাজ্জল হোসেন বলেন, কারখানায় অর্থ সংকটের কারণে সাবলেটে কাজ করিয়ে শ্রমিকদের বেতন-ভাতা দেওয়া হয়। কিন্তু এবার ঈদের আগে ব্যাংকিং সমস্যার কারণে টাকা তুলতে না পারায় কর্তৃপক্ষ শ্রমিকদের বেতন-বোনাস দিতে পারেনি। পরে প্রশাসন ও পুলিশের হস্তক্ষেপে শ্রমিকরা আংশিক বেতন নিয়ে গেছেন।

news24bd.tv তৌহিদ

;