রাশিয়া-ইউক্রেন যুদ্ধে কেউ বিজয়ী হবে না : মোদি
রাশিয়া-ইউক্রেন যুদ্ধে কেউ বিজয়ী হবে না : মোদি

রাশিয়া-ইউক্রেন যুদ্ধে কেউ বিজয়ী হবে না : মোদি

অনলাইন ডেস্ক

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ নিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, আমরা বিশ্বাস করি এই যুদ্ধে কেউ বিজয়ী হবে না এবং সবাই হেরে যাবে, তাই আমরা শান্তির পক্ষে। সোমবার জার্মান সফররত নরেন্দ্র মোদি যুদ্ধ বন্ধের আহ্বান জানিয়ে বলেন, ভারত শান্তি সমর্থন করে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি মঙ্গলবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

জার্মান চ্যান্সেলর ওলাফ স্কোলজের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের মোদি বলেন, আমরা যুদ্ধবিরতির উপর জোর দিয়েছি এবং ইউক্রেন সংকট শুরু হওয়ার পর থেকে বিরোধ সমাধানের একমাত্র উপায় হিসেবে আলোচনার আহ্বান জানিয়েছি।

আমরা বিশ্বাস করি এই যুদ্ধে কেউ বিজয়ী হবে না এবং সবাই হেরে যাবে, তাই আমরা শান্তির পক্ষে।

ইউক্রেনীয়দের উপর মানবিক প্রভাবের পাশাপাশি, তেলের দাম এবং বিশ্বব্যাপী খাদ্য সরবরাহের চাপও ‘বিশ্বের প্রতিটি পরিবারের উপর একটি বোঝা চাপিয়ে দিচ্ছে বলেও জানান মোদি। তবে এ সময় রাশিয়ার সরাসরি নিন্দা জানান থেকে বিরত থাকেন তিনি।

প্রসঙ্গত, দু’বছর পর তিন দিনের  সফর বিদেশ করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সোমবার জার্মানিতে চ্যান্সেলার ওলাফ স্কোলজের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন তিনি। মঙ্গলবার জার্মানি ছেড়ে ডেনমার্কে যাবেন মোদি। সেখান থেকে ৪ মে বুধবার ফ্রান্সে যাবেন মোদি। ইউক্রেন-রাশিয়া যুদ্ধের কারণে বর্তমানে আন্তর্জাতিক কূটনৈতিক পরিস্থিতি জটিল আকার ধারণ করেছে। এর মধ্যেই ভারতের প্রধানমন্ত্রীর জার্মানি, ফ্রান্স ও ডেনমার্ক সফর তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন অনেকে।

news24bd.tv তৌহিদ

;