শিমুলিয়া-বাংলাবাজারে ১০ ফেরি, ১৫৫ স্পিডবোট, ৮৫ লঞ্চ চালু 
শিমুলিয়া-বাংলাবাজারে ১০ ফেরি, ১৫৫ স্পিডবোট, ৮৫ লঞ্চ চালু 

শিমুলিয়া-বাংলাবাজারে ১০ ফেরি, ১৫৫ স্পিডবোট, ৮৫ লঞ্চ চালু 

অনলাইন ডেস্ক

শিমুলিয়া-বাংলাবাজার ও মাঝিকান্দি নৌরুটে লঞ্চ, স্পিডবোট ও ফেরি সচল হয়েছে। মঙ্গলবার (৩ মে) বেলা ১১টার দিকে লঞ্চ-স্পিডবোট ও সোয়া ১০টার দিকে ফেরি সচল করে ঘাট কর্তৃপক্ষ।

এর আগে সকাল ৯টার দিকে কালবৈশাখী ঝড়ের আশঙ্কায় যাত্রী নিরাপত্তা ও দুর্ঘটনা এড়াতে লঞ্চ-স্পিডবোট ও পৌনে ১০টার দিকে ফেরি চলাচল বন্ধ করা হয় বলে জানান বিআইডব্লিউটিএ শিমুলিয়া ঘাটের নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের সহকারী পরিচালক ও সহকারী বন্দর কর্মকর্তা শাহাদাত হোসেন।

নৌরুটে যানবাহন ও যাত্রী পারাপারে বর্তমানে ১০টি ফেরি, ১৫৫টি স্পিডবোট ও ৮৫টি লঞ্চ রয়েছে।

তিনি জানান, সকাল ৯টা থেকে কালবৈশাখী ঝড়, ভারী বৃষ্টিপাত এবং প্রতিকূল আবহাওয়া ঢাকার কেরানীগঞ্জ, দোহার ও নারিশা অংশে বইতে শুরু করে। যার পরবর্তী এলাকা হিসেবে শিমুলিয়ার (মাওয়া) দিকে অগ্রবর্তী হওয়ার আশঙ্কায় শিমুলিয়া-বাংলাবাজর এবং মাঝিকান্দি অভ্যন্তরীণ নৌপথে লঞ্চ ও স্পিডবোট বন্ধ ঘোষণা করা হয়। তবে ১১টার দিকে আবহাওয়া অনুকূলে এলে আবারো নৌযান সচল করা হয়।

বিআইডব্লিউটিসি শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মো. মাহবুব জানান, প্রতিকূল আবহাওয়ার কারণে নদী উত্তাল থাকায় আধাঘণ্টা ফেরি চলাচল বন্ধ রাখা হয়। সোয়া ১০টা থেকে ফের স্বাভাবিকভাবে যানবাহন পারাপার করা হচ্ছে।

news24bd.tv তৌহিদ

;