ঈদের ছুটিতেও বিএসএমএমইউর চিকিৎসাসেবা অব্যাহত থাকবে

সংগৃহীত ছবি

ঈদের ছুটিতেও বিএসএমএমইউর চিকিৎসাসেবা অব্যাহত থাকবে

অনলাইন ডেস্ক

ঈদুল ফিতরের ছুটির মধ্যেও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাসেবা প্রদান অব্যাহত রয়েছে। বিশ্ববিদ্যালয় হাসপাতালের ইনডোর, জরুরি বিভাগ ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেচ্ছা মুজিব কোভিড ফিল্ড হাসপাতাল চালু রাখার পাশাপাশি ভর্তিকৃত রোগীদের উন্নতমানের খাবার সরবরাহ করা হয়েছে বলে জানিয়েছে বিএসএমএমইউ কর্তৃপক্ষ।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, আগামীকাল বুধবার ঈদের ছুটির মাঝেও হাসপাতালের আন্তবিভাগ, বহির্বিভাগ, জরুরি বিভাগ, ফেভার ক্লিনিক ও কোভিড-১৯ শনাক্তকরণ পিসিআর ল্যাব রোগীদের সুবিধার্থে খোলা থাকবে। আর ৫ মে বৃহস্পতিবার প্রচলিত নিয়মে অফিস খোলা থাকবে।

ঈদের দিন সকাল ৮টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের প্রাঙ্গণে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ নামাজ আদায় করে সকলের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।  

ঈদের জামাতে উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, সার্জারি অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, পরিচালক (হাসপাতাল) বিগ্রেডিয়ার জেনারেল ডা. মো. নজরুল ইসলাম খান, উপাচার্য মহোদয়ের একান্ত সচিব-১ সহযোগী অধ্যাপক ডা. মো. রাসেল, সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক ডা. মো. ফারুক হোসেন, সহযোগী অধ্যাপক ডা. রেজাউল করিম কাজল, সহযোগী অধ্যাপক ডা. আরিফ সালাম খান, সহযোগী অধ্যাপক ডা. মো. রসুল আমিন শিপন, সহকারী অধ্যাপক ডা. হাসান শাহরিয়ার আহমেদ, ডা. তানভীর আহমেদ প্রমুখসহ অত্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, চিকিৎসক, কর্মকর্তা, ব্রাদার, মেডিক্যাল টেকনোলজিস্ট, কর্মচারীরা ছাড়াও সাধারণ মুসল্লিরা অংশ নেন।

ঈদ জামাতে ইমামতি করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদ-এর পেশ ইমাম হাফেজ মাওলানা মুফতি আব্দুল আহাদ।

 নামাজ শেষে উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ সকলের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। পরে তিনি বেশ কিছুক্ষণ নিজ কার্যালয়ে অবস্থান করে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাসেবাসহ সার্বিক কার্যক্রমের বিষয়ে খোঁজ-খবর নেন। এসয় উপরোক্ত কর্মকর্তা, শিক্ষক, চিকিৎসক ছাড়াও নার্সিং ও মেডিক্যাল টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ডা. দেবব্রত বণিক, অতিরিক্ত পরিচালক (হাসপাতাল) ডা. পবিত্র কুমার দেবনাথ প্রমুখ উপস্থিত ছিলেন।  

আজ মঙ্গলবার ঈদের দিন বিশ্ববিদ্যালয় হাসপাতালের রোগীদের জন্য উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। পবিত্র ঈদ উল ফিতরের ছুটির দিনগুলোতে যাতে চিকিৎসা ব্যবস্থার কোনও ঘাটতি না হয় সে জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।  

news24bd.tv/desk